২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট

ক্রিস গেইল ও সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ সপ্তম আসরের সুপার টুয়েলভ পর্ব শুরু হচ্ছে শনিবার। দিনের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এদিন সংক্ষিপ্ত ভার্সনে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে থেকে খেলতে নামবেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ক্রিস গেইল।

আর ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হবেন গেইল। তাতে পেছনে পড়ে যাবেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

এখন পর্যন্ত ২৮ ম্যাচ খেলে ৯২০ রান করেছেন গেইল। সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি।
৩১ ম্যাচে ১০১৬ রান করে বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের মালিক শ্রীলংকার জয়াবর্ধনে। তার ১টি সেঞ্চুরি রয়েছে। ব্যাটিং গড় ৩৯ দশমিক ০৭। বিশ্বকাপে ২টি সেঞ্চুরি রয়েছে গেইলের। তার ব্যাটিং গড় ৪০।

তৃতীয় সর্বোচ্চ ৮৯৭ রান আছে শ্রীলংকার আরেক সাবেক অধিনায়ক তিলকরত্নে দিলশানের। ৩৫ ম্যাচ খেলেছেন তিনি। এরপর আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ১৬ ম্যাচে ৭৭৭ রান কোহলির। ৩০ ম্যাচে ৭১৭ রান আছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও পাকিস্তানের শহিদ আফ্রিদি। সুপার টুয়েলভে আর মাত্র ১টি উইকেট পেলেই বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন সাকিব।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল