১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

১০ সেকেন্ডের দাম ৩৪ লাখ! বিজ্ঞাপনের সব রেকর্ড ভেঙে দেবে ভারত-পাকিস্তান ম্যাচ!

১০ সেকেন্ডের দাম ৩৪ লাখ! বিজ্ঞাপনের সব রেকর্ড ভেঙে দেবে ভারত-পাকিস্তান ম্যাচ! - ছবি : সংগৃহীত

টি২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্যও দেদার দর হাঁকাচ্ছে সম্প্রচারকারী সংস্থাও। ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ কোটি রুপি লাভের মুখ দেখছে সম্প্রচারকারী সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি রুপি লাভ হচ্ছে সংস্থার।

ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকতে তৈরি দুই দেশের সমর্থকরাও। মুহূর্তের মধ্যে সব টিকিট শেষ হয়ে গেছে। যারা টিকিট হাতে পেয়েছেন তারা নিজেদের ভাগ্যবান ভাবছেন। কারণ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট মানে তো লটারি জিতে যাওয়া। আর সেটা হতেই হবে কারণ ২ বছর পর ফের ভারত-পাকিস্তান মহারণ। ৫ বছর পর কুড়ি ওভারের ফর্ম্যাটে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দুই দেশের ক্রিকেটাররাও মুখিয়ে মাঠে নামার জন্য। মাঠের ভেতরে কী কী রেকর্ড হবে তা সেই দিনেই জানা যাবে, তবে ম্যাচের আগে বাজার দর যা চলছে, তাতে সব রেকর্ড যেন ভেঙে দেবে ২৪ তারিখের ভারত বনাম পাকিস্তানের ম্যাচ।

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই হিট বিজ্ঞাপনের বাজারও। ভারত-পাকিস্তান ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্যও দেদার দর হাঁকাচ্ছে সম্প্রচারকারী সংস্থাও। ওই বিশেষ দিনে বিজ্ঞাপনের জন্য ৯০০ কোটি টাকা লাভের মুখ দেখছে সম্প্রচারকারী সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপনের জন্য ২৭৫ কোটি রুপি লাভ হচ্ছে সংস্থার। দর এতটাই উপরে উঠেছে যে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে চুরে দিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডে ২৫ থেকে ৩০ লাখ রুপি (বাংলাদেশী মুদ্রায় ৩৪ লাখ টাকার বেশি) ধার্য করেছে সম্প্রচারকারী সংস্থা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের সাথে ১৬টি স্পনসরের চুক্তি হয়েছে। এ ছাড়া আইসিসির সাথে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও আছে এই তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েক দিনে যেভাবে লাফিয়ে লাফিয়ে বেড়েছে তাতে মুচকি মুচকি হাসছে সম্প্রচারকারী সংস্থা। শুধুই কি তাই, কো প্রেসেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি রুপিতে। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি রুপির প্রস্তাব দেয়া হয়েছে। বিরাট-বাবরদের দ্বৈরথ ঘিরে বিজ্ঞাপনের বাজার দর আরো চাঙ্গা হয়ে উঠেছে। এখন দেখার এই হাইভোল্টেজ ম্যাচের বিজ্ঞাপন সব রেকর্ড ভেঙে দেয় কিনা।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল