১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে!

ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! - ছবি : সংগৃহীত

২০২১ সালের চলতি টি-২০ বিশ্বকাপে আয়োজক ওমান দলের হয়ে খেলতে দেখা যাচ্ছে পেসার ফৈয়াজ বাটকে। তার নিখুঁত লেন্থে বোলিং ইতিমধ্যেই নজর কেড়েছে বিশেষজ্ঞদের। সব থেকে অবাক করা বিষয়, বর্তমান ওমান দলের এই সদস্য ফৈয়াজ বাট ২০১০ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলেছিলেন। শুধু খেলেছিলেন বলা ভুল হবে, তৎকালীন ভারতীয় দলের ব্যাটার তথা বর্তমান জাতীয় দলের ওপেনার কেএল রাহুলের উইকেটটি পর্যন্ত সে বার তিনি তুলে নিয়েছিলেন পাকিস্তানের জার্সি গায়ে।

রাহুল সে বার 'গোল্ডেন ডাক ' করে ফিরে গিয়েছিলেন প্যাভিলিয়নে। ওমানের প্লেয়ার ফৈয়াজ সে বার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন। বলা‌ ভালো, সে দিন বল হাতে একাই ভারতকে নাস্তানাবুদ করে দিয়েছিলেন ফৈয়াজ। ২৭ রান দিয়ে নিয়েছিলেন ৪ টি উইকেট। সে দিনের ম্যাচে রাহুলের উইকেটটি ছাড়াও তিনি ময়াঙ্ক আগরওয়াল, মান্নান শর্মা এবং গৌরব জাঠারের উইকেট নিয়েছিলেন। বৃষ্টির কারণে ম্যাচটি ২৩ ওভারে খেলা হয়েছিল। ভারত ৯ উইকেট হারিয়ে ১১৪ রান করতে সমর্থ হয়েছিল। সেই ম্যাচের ম্যান অফ দি ম্যাচের পুরস্কার পর্যন্ত পেয়েছিলেন বাট।

শিয়ালকোটে জন্ম হওয়া এই পেসার ২০১৮ সালে ওমানের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটান। তিনি মঙ্গলবারের ম্যাচও বাংলাদেশ দলের বিরুদ্ধে বল হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন। ৪ ওভারে ৩০ রান দিয়ে তিনি ৩টি উইকেট তুলে নেন। মাহেদি হাসান, মুশফিকুর রহিম এবং মোহাম্মদ সাইফউদ্দিনের মতন ব্যাটারদের মঙ্গলবার প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ফৈয়াজ।
সূত্র : হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ



premium cement