০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম

আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম - ছবি : সংগৃহীত

সাম্প্রতিক সময়ে আইপিএলে ইয়ন মর্গ্যান ও রবিচন্দ্রন অশ্বিনের মধ্যেকার বিতর্কের পর যখন ‘স্পিরিট অফ ক্রিকেট’ নিয়ে পুনরায় ক্রিকেট মহলে হইচই পড়ে গেছে, সেই সময়েই ক্রিকেটীয় মনোভাবের এক দারুণ নিদর্শন দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে আম্পায়ার শিমরন হেটমায়ারকে আউট দিলেও পাকিস্তান অধিনায়ক তাকে ক্রিজে ফিরিয়ে আনেন।

ঘটনাটি ঘটে গতকালের ওয়ার্ম আপ ম্যাচের ১৫তম ওভারে। পাকিস্তানি পেসার হাসান আলির ওভারের পাঁচ নম্বর বলে হেটমায়ার পুল করতে গেলেও ব্যাটে বলে সঠিক সংযোগ হয়নি। কিন্তু স্পষ্ট এক আওয়াজ শুনতে পাওয়ায় আম্পায়ার তাকে আউট দেন। সিদ্ধান্তে প্রথম থেকে একেবারেই খুশি ছিলেন না উইন্ডিজ ব্য়াটার। তিনি দাবি করেন, বল ব্যাটে না বরং চেন হেলমেটে লাগায় শব্দ শোনা যায়। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচে ডিআরএস না থাকায় তাকে সাজঘরের উদ্দেশ্য রওনা দিতে হয়।

তবে হঠাৎই মন বদল করে হেটমায়ারের কথায় ভরসা করে তাকে পুনরায় ক্রিজে ব্যাট করতে ডেকে নেন বাবর। ঘটনাটি ওয়ার্ম ম্যাচে ঘটলেও বাবরের ক্রিকেটীয় ভাবধারাই এই ঘটনার মাধ্যমে প্রকাশ পায়। হেটমায়ার ২৪ বলে ২৮ রান করে উইন্ডিজের স্কোর কোনোক্রমে ১৩০ রান অবধি নিয়ে যান। জবাবে বাবরের অর্ধশতরানে ভর করে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারায় পাকিস্তান।

সূত্র : হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ


দৈনিক নয়া দিগন্ত সাংবাদিক এরশাদ আলীর শাশুড়ির ইন্তেকাল চিলিতে করোনার ‘ওমিক্রন’ ধরন শনাক্ত মালয়েশিয়ায় নতুন করে ৪ হাজার ৮৯৬ জন করোনায় আক্রান্ত চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অস্তিত্ব বিলুপ্তির চেষ্টা হচ্ছে : ফখরুল শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের ১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১২ গ্রামবাসী

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)