২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ ওভারে নাটকীয় জয় অস্ট্রেলিয়ার

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম অনুশীলন ম্যাচে নাটকীয় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। - ছবি : সংগৃহীত

শেষ ওভারের নাটকে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম অনুশীলন ম্যাচে দারুণ জয় পেল অস্ট্রেলিয়া। কিউইদের ৩ উইকেটে হারালো অসিরা।

আবুধাবির টলারেন্স ওভাল মাঠে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিং করতে পাঠায় অস্ট্রেলিয়া। উপরের তিন ব্যাটাররা ভালো শুরু করেও, বড় ইনিংস খেলতে পারেননি। মার্টিন গাপটিল ৩০, ড্যারিল মিচেল ৩৩ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৭ রান করেন। শেষদিকে ১৮ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন জেমস নিশাম। ফলে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ৩টি ও এডাম জাম্পা ২টি উইকেট নেন।

১৫৯ রানের টার্গেটে প্রথম বলেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। এরপর মিডল-অর্ডার ব্যাটাররা দলকে লড়াইয়ে রেখেছিলেন। তবে বড় ইনিংস খেলতে পারেননি কোনো ব্যাটসম্যানই। এতে ১১৫ রানে ষষ্ঠ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফলে ম্যাচ থেকে ছিটকে পড়ে অসিরা।

তবে সপ্তম উইকেটে অ্যাস্টন আগার ও মিচেল স্টার্ক ৩৬ রানের জুটি গড়ে ম্যাচে উত্তেজনা তৈরি করেন। ১৯তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ১৮ বলে ২৩ রান করেন আগার।

শেষ ওভারে জিততে ১৩ রানের প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার। শেষ ওভারে জশ ইংলিস ২টি ও স্টার্ক ১টি চার মেরে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন। স্টার্ক ১৩ ও ইংলিস ৮ রানে অপরাজিত থেকে ১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে অসিরা। ৭ উইকেট হারিয়ে করে ১৫৯ রান।

আগামী ২০ অক্টোবর নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল