২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের সূচনাটা ভালো হলো না। স্কটল্যান্ডের কাছে হেরে গেছে বাংলাদেশ ৬ রানে। ১৪১ রানের টার্গেটও চেজ করতে পারেনি বাংলাদেশ।

হারার পর অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, উইকেট বেশ ভালো ছিল। ১৪০ রান সংগ্রহ করা সম্ভব ছিল। আমরা মাঝামাঝি পর্যায়ে একটি বড় ওভার মিস করেছি। বোলাররা তাদের কাজ বেশ ভালোভাবেই করেছে। তবে ব্যাটিং ইউনিটটি যথেষ্ট ভালো ছিল না।

তিনি বলেন, স্কটল্যান্ডের ব্যাটারদের কৃতিত্ব দিতেই হবে। তারা ৬ উইকেটে ৫৩ রানের পর ঘুরে দাঁড়িয়েছে, চমৎকার ফিনিশ করেছে।

তিনি বলেন, আমাদের পজেটিভ হতে হবে, ভুলগুলো চিহ্নিত করতে হবে। আর এসব ভুলের পুনরাবৃত্তি যাতে না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে।

উল্লেখ্য, রোববার প্রথম পর্বের ম্যাচে ওমানের আমেরাত স্টেডিয়ামে রোববার স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড করে ৯ উইকেটে ১৪০ রান। জবাবে বাংলাদেশ করতে পারে সাত উইকেটে ১৩৪ রান।

শেষ ১২ বলে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ৩২ রান। হোয়েলের ১৯তম ওভারে ছক্কা হাকাতে গিয়ে সীমানায় ধরা পড়েন নুরুল হাসান সোহান (২)। দারুণ ক্যারিশমায় ক্যাচ লুফে নেন ম্যাকলয়েড। একই ওভারে তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে আশার সঞ্চার করেন মাহমুদউল্লাহ। পঞ্চম বলে ছক্কা মারতে গিয়ে সীমানায় ম্যাকলয়েডের হাতে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। ২২ বলে তিনি করেন ২৩ রান।

শেষ ওভারে বাংলাদেশের দরকার পড়ে ২৪ রান। বাকি তিন উইকেট নিয়ে দুরহ সমীকরণ মেলাতে পারেনি টাইগাররা। এই ওভারে বাংলাদেশ তুলতে পারে ১৭ রান। ৫ বলে ১৩ রানে মেহেদী ও ২ বলে ৫ রানে সাইফউদ্দিন থাকেন অপরাজিত। লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল