২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ - ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের সূচনাটা ভালো হলো না। স্কটল্যান্ডের কাছে হেরে গেছে বাংলাদেশ ৬ রানে। ১৪১ রানের টার্গেটও চেজ করতে পারেনি বাংলাদেশ।

হারার পর অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, উইকেট বেশ ভালো ছিল। ১৪০ রান সংগ্রহ করা সম্ভব ছিল। আমরা মাঝামাঝি পর্যায়ে একটি বড় ওভার মিস করেছি। বোলাররা তাদের কাজ বেশ ভালোভাবেই করেছে। তবে ব্যাটিং ইউনিটটি যথেষ্ট ভালো ছিল না।

তিনি বলেন, স্কটল্যান্ডের ব্যাটারদের কৃতিত্ব দিতেই হবে। তারা ৬ উইকেটে ৫৩ রানের পর ঘুরে দাঁড়িয়েছে, চমৎকার ফিনিশ করেছে।

তিনি বলেন, আমাদের পজেটিভ হতে হবে, ভুলগুলো চিহ্নিত করতে হবে। আর এসব ভুলের পুনরাবৃত্তি যাতে না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে।

উল্লেখ্য, রোববার প্রথম পর্বের ম্যাচে ওমানের আমেরাত স্টেডিয়ামে রোববার স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড করে ৯ উইকেটে ১৪০ রান। জবাবে বাংলাদেশ করতে পারে সাত উইকেটে ১৩৪ রান।

শেষ ১২ বলে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ৩২ রান। হোয়েলের ১৯তম ওভারে ছক্কা হাকাতে গিয়ে সীমানায় ধরা পড়েন নুরুল হাসান সোহান (২)। দারুণ ক্যারিশমায় ক্যাচ লুফে নেন ম্যাকলয়েড। একই ওভারে তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে আশার সঞ্চার করেন মাহমুদউল্লাহ। পঞ্চম বলে ছক্কা মারতে গিয়ে সীমানায় ম্যাকলয়েডের হাতে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। ২২ বলে তিনি করেন ২৩ রান।

শেষ ওভারে বাংলাদেশের দরকার পড়ে ২৪ রান। বাকি তিন উইকেট নিয়ে দুরহ সমীকরণ মেলাতে পারেনি টাইগাররা। এই ওভারে বাংলাদেশ তুলতে পারে ১৭ রান। ৫ বলে ১৩ রানে মেহেদী ও ২ বলে ৫ রানে সাইফউদ্দিন থাকেন অপরাজিত। লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)