২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘টি-২০ বিশ্বকাপে পারফরমেন্স করতেই আমরা গেইলকে ফিরিয়েছি’ : পোলার্ড

‘টি-২০ বিশ্বকাপে পারফরমেন্স করতেই আমরা গেইলকে ফিরিয়েছি’ : পোলার্ড - ছবি : সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ শিরোপা অক্ষুণ্ণ রাখার মিশনে ওয়েস্ট ইন্ডিজ দলে আছে মহাতারকা ক্রিস গেইল। বেশ কিছু দিন ধরেই ভালো করতে না পারলেও গেইল সংযুক্ত আরব আমিরাতে ফর্মে ফিরবেন মনে করছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

জৈব সুরক্ষা বলয়ের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছেড়ে মাঝ পথেই সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ গেইল।

পোলার্ড বলেন, ‘সুরক্ষা বলয়ে থাকাটা কঠিন। যারা উপভোগ করতে চায় তারা এটি সহজে মেনে নিতে পারে না। এতেই প্রমাণিত হয় এটি আমাদের জন্য কতটা কঠিন। আমরা তাকে ভালো করার জন্য সহযোগিতা করছি।’

আগামী ২৩ অক্টোবর সুপার ১২ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে যখন ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ মিশন শুরু করবে, তখন ৪২ বছর বয়সী গেইল হবেন প্রতিযোগিতায় সবচেয়ে বায়োজেষ্ঠ খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে সাবেক শ্রীলঙ্কান তারকা মাহেলা জয়বর্ধনের (১,০১৬ রান) সর্বোচ্চ সংগ্রহকে টপকাতে গেইলের প্রয়োজন আর মাত্র ৯৭ রান।

তবে পোলার্ড বলেছেন, গেইল শুধু রেকর্ড গড়ার জন্য এই আসরে খেলছেন না। তিনি দলকে জিতিয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখতেই দলে যোগ দিয়েছেন।

উইন্ডিজ অধিনায়ক বলেন, ‘তিনি যা করেছেন তা বলার ভাষা আমার নেই। তিনি এমন এক খেলোয়াড় যার ঝুলিতে রয়েছে সর্বাধিক রান ও সর্বাধিক ছক্কা। তিনি ব্যাট হাতে দাঁড়ালে প্রতিপক্ষ দলের বোলাদের কাঁপন শুরু হয়ে যায়। আমাদের ও তার প্রধান লক্ষ্য হচ্ছে বিশ্বকাপ জয় করে শিরোপা ধরে রাখা। তিনি এখন সেই অপেক্ষায় রয়েছেন।’

চেন্নাই সুপার কিংসের হয়ে শুক্রবার আইপিএল শিরোপা জয় করা ফাস্ট বোলার ডোয়াইন ব্রাভো ক্যারিবীয় দলের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আসন্ন টুর্নামেন্টে ৩৮ বছর বয়সী এই অল রাউন্ডারও দক্ষতার প্রমাণ দিবেন বলে আশা করছেন পোলার্ড।

তিনি বলেন, ‘তিনি প্রমাণ করেছেন দলকে কিভাবে শিরোপা পাইয়ে দিতে হয়। চেন্নাইয়ের জন্য এই শিরোপা জয়টি দলগত পারফর্মেন্সের ফসল। তবে ব্যক্তিগতভাবে এর নৈপথ্যে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন ব্রাভো। যেভাবে ম্যাচটি বের করে নিয়ে এসেছেন তা এক কথায় অসাধারণ। তিনি আইপিএলে যে ফর্ম প্রদর্শন করেছেন তাতে কোনো চাপ ছাড়াই তিনি এখানে এসেছেন এবং আমাদের দলে ভালো করতে পারবেন আশা করছি।’

পোলার্ড বলেন, ২০১৬ সালের ফাইনালে বেন স্টোকসের বলে কার্লোস ব্র্যাথওয়েটের চারটি ছয় হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় শিরোপা এনে দেয়ার স্মৃতি সব সময় স্পস্ট থাকবে।

মারকুটে পোলার্ড মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের জন্য ছক্কা হাঁকানোটা গুরুত্বপূর্ণ বিষয়, তবে তাদের ক্রিকেটে এর চেয়েও বেশি কিছু আছে।

মরাকুটে ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনারা দেখেছেন বিশ্বব্যাপী আমরা কিভাবে ক্রিকেট খেলছি। অনেক মানুষ, বিশ্লেষক ডট বল, এক বা দুই রান নিয়ে চিন্তিত থাকেন। কিন্তু আমাদেরকে এখনো আমাদের শক্তি নিয়ে খেলতে হবে। তবে আমি এটি বলছি না যে, ছক্কার পর ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজ শিরোনাম হয়েছে।’


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল