০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

‘টি-২০ বিশ্বকাপে পারফরমেন্স করতেই আমরা গেইলকে ফিরিয়েছি’ : পোলার্ড

‘টি-২০ বিশ্বকাপে পারফরমেন্স করতেই আমরা গেইলকে ফিরিয়েছি’ : পোলার্ড - ছবি : সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ শিরোপা অক্ষুণ্ণ রাখার মিশনে ওয়েস্ট ইন্ডিজ দলে আছে মহাতারকা ক্রিস গেইল। বেশ কিছু দিন ধরেই ভালো করতে না পারলেও গেইল সংযুক্ত আরব আমিরাতে ফর্মে ফিরবেন মনে করছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

জৈব সুরক্ষা বলয়ের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছেড়ে মাঝ পথেই সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিলেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ গেইল।

পোলার্ড বলেন, ‘সুরক্ষা বলয়ে থাকাটা কঠিন। যারা উপভোগ করতে চায় তারা এটি সহজে মেনে নিতে পারে না। এতেই প্রমাণিত হয় এটি আমাদের জন্য কতটা কঠিন। আমরা তাকে ভালো করার জন্য সহযোগিতা করছি।’

আগামী ২৩ অক্টোবর সুপার ১২ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে যখন ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ মিশন শুরু করবে, তখন ৪২ বছর বয়সী গেইল হবেন প্রতিযোগিতায় সবচেয়ে বায়োজেষ্ঠ খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে সাবেক শ্রীলঙ্কান তারকা মাহেলা জয়বর্ধনের (১,০১৬ রান) সর্বোচ্চ সংগ্রহকে টপকাতে গেইলের প্রয়োজন আর মাত্র ৯৭ রান।

তবে পোলার্ড বলেছেন, গেইল শুধু রেকর্ড গড়ার জন্য এই আসরে খেলছেন না। তিনি দলকে জিতিয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখতেই দলে যোগ দিয়েছেন।

উইন্ডিজ অধিনায়ক বলেন, ‘তিনি যা করেছেন তা বলার ভাষা আমার নেই। তিনি এমন এক খেলোয়াড় যার ঝুলিতে রয়েছে সর্বাধিক রান ও সর্বাধিক ছক্কা। তিনি ব্যাট হাতে দাঁড়ালে প্রতিপক্ষ দলের বোলাদের কাঁপন শুরু হয়ে যায়। আমাদের ও তার প্রধান লক্ষ্য হচ্ছে বিশ্বকাপ জয় করে শিরোপা ধরে রাখা। তিনি এখন সেই অপেক্ষায় রয়েছেন।’

চেন্নাই সুপার কিংসের হয়ে শুক্রবার আইপিএল শিরোপা জয় করা ফাস্ট বোলার ডোয়াইন ব্রাভো ক্যারিবীয় দলের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আসন্ন টুর্নামেন্টে ৩৮ বছর বয়সী এই অল রাউন্ডারও দক্ষতার প্রমাণ দিবেন বলে আশা করছেন পোলার্ড।

তিনি বলেন, ‘তিনি প্রমাণ করেছেন দলকে কিভাবে শিরোপা পাইয়ে দিতে হয়। চেন্নাইয়ের জন্য এই শিরোপা জয়টি দলগত পারফর্মেন্সের ফসল। তবে ব্যক্তিগতভাবে এর নৈপথ্যে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন ব্রাভো। যেভাবে ম্যাচটি বের করে নিয়ে এসেছেন তা এক কথায় অসাধারণ। তিনি আইপিএলে যে ফর্ম প্রদর্শন করেছেন তাতে কোনো চাপ ছাড়াই তিনি এখানে এসেছেন এবং আমাদের দলে ভালো করতে পারবেন আশা করছি।’

পোলার্ড বলেন, ২০১৬ সালের ফাইনালে বেন স্টোকসের বলে কার্লোস ব্র্যাথওয়েটের চারটি ছয় হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় শিরোপা এনে দেয়ার স্মৃতি সব সময় স্পস্ট থাকবে।

মারকুটে পোলার্ড মনে করেন, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের জন্য ছক্কা হাঁকানোটা গুরুত্বপূর্ণ বিষয়, তবে তাদের ক্রিকেটে এর চেয়েও বেশি কিছু আছে।

মরাকুটে ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনারা দেখেছেন বিশ্বব্যাপী আমরা কিভাবে ক্রিকেট খেলছি। অনেক মানুষ, বিশ্লেষক ডট বল, এক বা দুই রান নিয়ে চিন্তিত থাকেন। কিন্তু আমাদেরকে এখনো আমাদের শক্তি নিয়ে খেলতে হবে। তবে আমি এটি বলছি না যে, ছক্কার পর ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজ শিরোনাম হয়েছে।’



আরো সংবাদ


ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘন্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা দেড় বছরের মধ্যে সর্বনিম্নে রেমিট্যান্স প্রবাহ : নভেম্বরে কমলো ২৫.২৬ শতাংশ ২০২২ সালের শিক্ষাপঞ্জিতে ৮৫ দিনের ছুটি প্রস্তাব

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)