২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শুরুতেই ফিরলেন সৌম্য-লিটন

শুরুতেই ফিরলেন সৌম্য-লিটন - ছবি : সংগৃহীত

স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে শুরুতেই বিদায় নিলেন বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস। দুজনেই ব্যক্তিগত ৫ রান করে আউট হয়েছেন। আর রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৮ রান। ব্যাট করছেন সাকিব (৭) ও মুশফিক (০)।

বাংলাদেশ দলের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে টপকাতে হবে প্রথম পর্বের বাধা। সেই চ্যালেঞ্জে জয়ী হতে রোববার স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল।

এ ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে আগে ব্যাট করতে পাঠিয়ে ১৪০ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। আসরের প্রথম ম্যাচে প্রথম জয়ের জন্য লাল-সবুজের প্রতিনিধিদের প্রয়োজন ১৪১ রান।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে শুরুতেই মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের সামনে খেই হারায় স্কটিশরা। ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ পর ৩ পেসার নিয়ে মাঠে নামে টাইগার শিবির। এর ফল মেলে হাতেনাতে। ইনিংসের তৃতীয় ওভারে তৃতীয় পেসার মোহাম্মদ সাইফউদ্দিনকে অ্যাটাকে এনে সফল অধিনায়ক মাহমুদল্লাহ।

দুর্দান্ত এক ইয়ার্কারে প্রতিপক্ষ অধিনায়ক কাইল কোয়েটজারকে তুলে নেন সাইফউদ্দিন। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন স্কটিশ ওপেনার। পাওয়ার-প্লের ৬ ওভারে স্কটল্যান্ডের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৩৯ রান।

মিরপুরে নিয়মিত নতুন বলে হাত ঘোরান শেখ মেহেদীকে ইনংসের অষ্টম ওভারে নিয়ে আসেন মাহমুদউল্লাহ। বোলিংয়ে এসে মেহেদীর জোড়া আঘাত। শিকার বানান জর্জ মুন্সি ও ম্যাথিউ ক্রসকে। উইকেটরক্ষক ব্যাটার ক্রস ১১ ও ২৯ রান করে আউট হন জর্জ।

এরপর দৃশ্যপটে সাকিব আল হাসান। ইনিংসের ১১তম ওভারে জোড়া আঘাত হানেন তিনিও। আউট করেন রিচি বেরিংটন (২) ও মাইকেল লিস্ককে (০)। এই দুই উইকেট তুলে বিশ্বরেকর্ড গড়েন সাকিব। ১০৮ উইকেটের মালিক বনে যাওয়ার পাশাপাশি টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেটও তার। ৮৪ ম্যাচ খেলে ১০৭ উইকেট নিয়ে শেষ হয়েছে লাসিথ মালিঙ্গার ক্যারিয়ার। আজ প্রথম উইকেট নেওয়ার সময় লঙ্কান কিংবদন্তি ছুঁয়ে ফেলেন সাকিব। পরে লিস্ককে আউট করে এককভাবে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক বনে যান তিনি।


আরো সংবাদ



premium cement
গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন

সকল