০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

এক মৌসুমে সর্বনিম্ন ব্যাটিং গড়ের রেকর্ড কেকেআর অধিনায়কের

কেকেআর অধিনায়ক ইয়ন মর্গান - ছবি : সংগৃহীত

দলকে আইপিএল ফাইনালে তুলেছেন। কিন্তু পুরো মৌসুমে এতটাই জঘন্য ফর্মে ছিলেন যে টুর্নামেন্টের শেষের দিকে ব্যাট করতে নামলেই যেন লজ্জার রেকর্ড গড়ছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক ইয়ন মর্গান। শুক্রবারের ফাইনালেও ব্যতিক্রম হলো না। মর্গানের লজ্জার তালিকা আরো দীর্ঘ হলো।

আইপিএলের ইতিহাসে কোনো মৌসুমে (ন্যূনতম ১০ ইনিংস) অধিনায়কদের মধ্যে সবথেকে খারাপ ব্যাটিং গড়ের ‘নজির’ গড়েছেন মর্গান। চলতি মৌসুমে ১৭ ম্যাচে ১৩৩ রান করেছেন নাইট অধিনায়ক (১৬ ইনিংস)। গড় ১১.০৮। যা কিনা হরভজন সিং এবং শেন ওয়ার্নের মতো বোলার অধিনায়কের থেকেও কম।

২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হরভজনের গড় ছিল ১২ (১৭ ম্যাচ, ১১ ইনিংস, ১০৮ রান, সর্বোচ্চ ৩৩)। ২০০৯ সালে রাজস্থান রয়্যালসের অধিনায়ক ওয়ার্নের ব্যাটিং গড় ১৩.৫ ছিল (১৩ ম্যাচ, ১১ ইনিংস, ১০৮ রান, সর্বোচ্চ অপরাজিত ৩৪)। অর্থাৎ যে অধিনায়কদের মূল শক্তি ব্যাটিং, তাদের সাথে তুলনা তো বহু দূরের বিষয়। হরভজন এবং ওয়ার্নের মতো বোলাররাও অধিনায়ক হিসেবে ব্যাট হাতে বেশি রান করেছেন।

শুক্রবার ফাইনালেও ব্যর্থ হয়েছেন মর্গান। ৮ বলে করেছেন মাত্র ৪ রান।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স হার কার্যত নিশ্চিত হয়ে যাওয়ার পর তাকে ট্রোলের মুখেও পড়তে হয়। এক নেটিজেন বলেন, ‘সেলমন ভাইও জানেন, কীভাবে হিট অ্যান্ড রান করতে হবে। কিন্তু মর্গান পারেন না।’ অপর এক নেটিজেন বলেন, ‘ইয়ন মর্গান এত বাজে খেলেছেন যে নিজের দলকে ফাইনালে নিয়ে যাওয়া সত্ত্বেও পরের নিলামে তাকে হয়ত কেউ নেবে না।’ অপর এক নেটিজেন রীতিমতো খোঁচা দিয়ে বলেন, ‘ইয়ন, ট্রফি জিততে গেলে তোমায় ফাইনাল জিততে হবে। সবসময় ওরকম হয় না (২০১৯ সালে ৫০ ওভারে বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের ধরন নিয়ে খোঁচা)।’

সূত্র : হিন্দুস্থান টাইমস



আরো সংবাদ


ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা দেড় বছরের মধ্যে সর্বনিম্নে রেমিট্যান্স প্রবাহ : নভেম্বরে কমলো ২৫.২৬ শতাংশ ২০২২ সালের শিক্ষাপঞ্জিতে ৮৫ দিনের ছুটি প্রস্তাব সরকার পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়েছে : জিএম কাদের

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)