২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইপিএলের ফাইনালে যেমন করলেন সাকিব

সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

অনেক ভরসা করে দলে নিলেও আইপিএলের ফাইনালে ব্যর্থ হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ‘লাকি চার্ম’ সাকিব আল হাসান। ব্যাট কিংবা বল কোনো জায়গাতেই আলো ছড়াতে পারেননি তিনি।

সোমবার ফাইনালে চেন্নাইয়ের বিরুদ্ধে ১৪.৫ ওভারে নামেন সাকিব। প্রথম বল ওয়াইড হয়। তাতে স্টাম্পিংয়ের আবেদন হয়। তাতে অবশ্য পা ক্রিজের মধ্যে ছিল। কিন্তু পরের বলেই রবীন্দ্র জাদেজার জালে ফেঁসে যান। জাদেজার বল ভালোমতো ঘোরে। সেই বলের একেবারে খেই পাননি সাকিব। বল তার প্যাডে লাগে। জাদেজা এতটাই নিশ্চিত ছিলেন যে আম্পায়ারের দিকেও সেভাবে তাকাননি। আম্পায়ারের মনেও কোনো দ্বিধা ছিল না। ফলে শূন্য রানেই ফিরতে হয় বাংলাদেশী তারকাকে। তিনিই কার্যত ছিলেন কেকেআরের শেষ ভরসা। তিনি আউট হওয়ার পর কেকেআরের স্কোর দাঁড়ায় ১৫ ওভারে ৬ উইকেটে ১২০ রান।

তবে সাকিবের পাশে দাঁড়িয়েছেন অনেকে। তাদের বক্তব্য, ১৯৩ রান তাড়া করতে নেমে সাকিবকে তিনে নামানো উচিত ছিল। সাতে যখন নামলেন, তখন কার্যত প্রতিটি বলেই মারতে হতো। ফলে অভাবনীয় কিছু ছাড়া কোনো উপায় ছিল না।

ফাইনালে বল হাতে সাকিব ভালো শুরু করেছিলেন। সাকিবের দ্বিতীয় ওভারেই চেন্নাইয়ের ফাফ ডু প্লেসিসকে আউট করার সুযোগ পেয়েছিল কেকেআর। লেগের বাইরে ফুল বল করেন সাকিব আল হাসান। জায়গা বানিয়ে ড্রাইভ করতে যান দক্ষিণ আফ্রিকার তারকা। কিন্তু সেই বল ফাফের ব্যাটে লাগেনি। কিন্তু চোখ, হাতের এতটাই খারাপ সমন্বয় ছিল দীনেশ কার্তিকের যে যিনি বলটা ধরতেই পারেননি। বল থেকে মাইলখানেক দূরে ছিলেন কেকেআরের উইকেটকিপার। সেই সময় ফাফের স্কোর ছিল ৪ বলে ২ রান। তারপরই যেন খেই হারিয়ে ফেলে কেকেআর। নাইট বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করতে থাকেন ফাফ। শুধু তাই নয়, তিনি ১৪০-এর বেশি স্ট্রাইক রেট রাখেন। তার জন্য রবিন উত্থাপ্পা এবং মইন আলি হাত খুলে খেলার সুযোগ পান। তার ফলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই। একেবারে শেষ বলে আউট হন ফাফ। ৫৯ বলে ৮৬ রান করেন। সাতটি চার এবং তিনটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৪৫-এর বেশি। অন্যদিকে, ৩ ওভারে ৩৩ রান দেন সাকিব।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল