০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

রেকর্ড গড়ে কমলা টুপির মালিক হলেন রুতুরাজ, বেগুনি টুপি পেলেন হর্ষল

রুতুরাজ গায়কোয়াড় ও হর্ষল পটেল - ছবি : সংগৃহীত

এ বারের আইপিএলে কমলা টুপির মালিক রুতুরাজ গায়কোয়াড়। সব চেয়ে কম বয়সে আইপিএলে কমলা টুপি জেতার নজির গড়লেন চেন্নাই সুপার কিংসের ওপেনার। এ বারের আইপিএলে সব চেয়ে বেশি রান করলেন তিনি। সব চেয়ে বেশি উইকেট নিয়ে বেগুনি টুপি জিতলেন হর্ষল পটেল।

এ বারের আইপিএলে ১৬টি ইনিংস খেলেছেন রুতুরাজ। রান করেছেন ৬৩৫। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৭ বলে ৩২ রান করেন তিনি। ফাফ ডু প্লেসি প্রায় ছুঁয়ে ফেলেছিলেন তাকে। ১৬ ইনিংসে ৬৩৩ রান করেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। দু’রানের জন্য তার সতীর্থকে ছুঁতে পারলেন না ডু প্লেসিস। এ বারের আইপিএলে একটি শতরান করেছিলেন রুতুরাজ। তরুণ ওপেনারের গড় ৪৫.৩৫, স্ট্রাইক রেট ১৩৬.২৬। মাত্র ২৪ বছর বয়সে কমলা টুপি জিতে রেকর্ড গড়লেন রুতুরাজ।

বেগুনি টুপি জিতেছেন হর্ষল পটেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই পেসার ১৫ ম্যাচে ৩২টি উইকেট নিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের আবেশ খান। তিনি নিয়েছেন ২৪টি উইকেট। চেন্নাইয়ের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর। ১৮টি উইকেট নিয়েছেন তিনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

দেখুন:


আরো সংবাদ


সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)