১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সাকিবদের সামনে রানের পাহাড়

সাকিবদের সামনে রানের পাহাড় -

১০০তম আইপিএল ম্যাচে অসাধারণ ব্যাটিং প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ দু’প্লেসির। সাথে যোগ্য সঙ্গত ঋতুরাজ গায়কোয়াড, রবিন উত্থাপ্পা এবং মঈন আলির। আর তাদের সৌজন্যেই আরব আমিরশাহীতে আইপিএলের ফাইনালে সাকিবদের সামনে জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্যমাত্রা রাখল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

এবারের আইপিএলে চেন্নাই এবং কলকাতার জার্নিটা ছিল ভিন্ন রকমের। টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ফর্মে ছিল হলুদ জার্সিধারীরা। আর নাইটদের ফাইনালে ওঠাকে প্রত্যাবর্তন বললেও কম বলা হয়। ঠিক যেন অকল্পনীয় প্রত্যাবর্তন!

আইপিএলের (IPL 2021) আরব আমিরশাহী পর্ব শুরুর আগে কেউ ভাবেওনি যে, প্রথম পর্বের সাত ম্যাচে মাত্র দু’টোয় জেতা কেকেআর আইপিএল প্লে অফে উঠবে। আর শুধু উঠবে না এলিমিনেটরে বিরাট কোহলির আরসিবির সফর শেষ করে দ্বিতীয় কোয়ালিফায়ারে লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকেও হারিয়ে দেবে। কিন্তু সেই ঘটনারই সাক্ষী থেকেছিল সবাই। আর তাই ফাইনালেও খুব একটা পিছিয়ে ছিলেন না নাইটরা।

এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইওন মর্গ্যান। আর টস করতে নেমেই অনন্য নজির গড়ে ফেলেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্ব ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ৩০০টি ম্যাচে অধিনায়কত্ব করার নজির গড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক। আর অধিনায়কের রেকর্ডের ম্যাচে শুরু থেকেই দুরন্ত ব্যাটিং করতে থাকেন চেন্নাই ব্যাটসম্যানরা। ওপেনিংয়ে ঋতুরাজ এবং ফাফ দু’প্লেসি দ্রুত গতিতে রান তুলতে থাকেন। প্রথম উইকেটে দু’জনে যোগ করেন ৬১ রান।

এরপর ঋতুরাজকে নারিন আউট করলেও উলটোদিক থেকে দুরন্ত ফর্মে ব্যাটিং করতে থাকেন ফাফ। তাকে এরপর যোগ্যসঙ্গত দেন রবিন উত্থাপ্পাও। যদিও ব্যক্তিগত ৩১ রানের মাথায় আউট হয়ে যান তিনিও। কিন্তু দু’প্লেসি নিজের লক্ষ্যে অবিচল ছিলেন।

চেন্নাই ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে অনবদ্য ৮৬ রান করেন তিনি। তাও মাত্র ৫৯ বলে। মারেন সাতটি চার এবং তিনটি ছয়। পাশাপাশি মঈন আলি অপরাজিত রইলেন ৩৭ রানে। আর এই দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয় ১৯২ রান তোলে চেন্নাই। কেকেআরের হয়ে নারিন দুটি এবং মাভি একটি উইকেট পান।

দেখুন:

আরো সংবাদ



premium cement
রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১

সকল