২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভারত হলে এমন করতো না ইংল্যান্ড : হোল্ডিং

ভারত হলে এমন করতো না ইংল্যান্ড : হোল্ডিং -

প্রতিপক্ষ ভারত হলে ইংল্যান্ড দল সফর বাতিল করতো না বলেই মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেস তারকা মাইকেল হোল্ডিং। পাকিস্তান সফর বাতিল করায় ইংল্যান্ডের উপর ক্ষোভ প্রকাশ করেছেন হোল্ডিং।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে হোল্ডিং বলেন, ইংল্যান্ড যা করেছে, ঠিক করেনি। ইংল্যান্ডের এই আচরণে ‘পশ্চিমি অহঙ্কার’ স্পষ্ট।

নিরাপত্তার কারণ দেখিয়ে গত মাসে মাঠে বল গড়ানোর দেড় ঘণ্টা আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে দেয় নিউজিল্যান্ড। আর এ মাসের মাঝামাঝি সময় নির্ধারিত পাকিস্তান সফর বাতিল করে ইংলিশরা। তবে নিরাপত্তা নয়, ভিন্ন অজুহাতে পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

তারা জানিয়েছিলো, এই অঞ্চলে ভ্রমণ নিয়ে দুর্ভাবনা ও কোভিড পরিস্থিতিতে ক্রিকেটারদের মানসিক চাপ না বাড়াতেই সফর বাতিল হয়।

পরবর্তীতে জানা যায়, ক্রিকেটারদে সাথে কোনো প্রকার আলোচনা ছাড়াই পাকিস্তান সফর বাতিল করে ইসিবি। তাই ইসিবি উপর ক্ষোভ প্রকাশ না করে পারলেন না হোল্ডিং।

তিনি বলেন, ‘ইসিবির বিবৃতি পড়ে আমার বোধগম্য হলো, কোনো যুক্তি নেই। সামনে এসে কারো কিছু বলার সাহস নেই। কারণ তারা জানে যেটা করেছে সেটা ঠিক করেনি। তাই একটা বিবৃতি দিয়ে সেটার পিছনে লুকিয়ে পড়েছে। ব্ল্যাক লাইভস ম্যাটারের সময়ও যে নিন্দনীয় কাজ করেছিল, এখনো সেটাই করছে।’

ওই সফরের প্রসঙ্গ টেনে এনে হোল্ডিং বলেন, ‘কোভিডের সময়ে টিকা না থাকা পরও ইংল্যান্ড সফর করেছে পাকিস্তান। ছয়-সাত সপ্তাহের সফর করেছিলো তারা। আর এবার চার দিনের পাকিস্তান সফরে যেতে পারল না ইংল্যান্ড? ভারত হলে কোনো দিন এমন করতে পারতো না ইংলিশরা। কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড ধনী এবং শক্তিশালী।’
সূত্র : বাসস

দেখুন:

আরো সংবাদ



premium cement