২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আরিয়ানের জন্যই কলকাতায় ২০ লাখি তারকা!

আরিয়ানের জন্যই কলকাতায় ২০ লাখি তারকা! - ছবি : সংগৃহীত

আইপিএলের প্রথম পর্বে কেকেআর মোটেই চেনা ছন্দে ছিল না। তবে আমিরাত পর্বে দুরন্ত ছন্দে কেকেআর। ১২ পয়েন্ট নিয়ে প্লে অফের দৌড়ে এই মুহূর্তে সবথেকে ভালো পজিশনে রয়েছে।

আর কেকেআরের দুরন্ত প্রত্যাবর্তনে স্বপ্নের আইপিএল অভিষেক ঘটিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। ভেঙ্কটেশ আইয়ারকে কেকেআরে নিয়ে আসার নেপথ্য নায়ক অন্য কেউ নন। স্বয়ং শাহরুখ পুত্র আরিয়ান খান। নিলামে কেকেআরের বড় বড় মগজাস্ত্রের সাথেই হাজির ছিলেন শাহরুখ পুত্র আরিয়ান এবং অন্য অংশীদার জুহি চাওলার মেয়ে।

ফেব্রুয়ারির ওই নিলামেই ভেঙ্কটেশ আইয়ারের জন্য বিড করতে থাকেন আরিয়ান। আরিয়ানের লক্ষ্যই ছিল নাইটদের স্কোয়াডে প্রতিশ্রুতিমান তারকাদের নিয়ে আসা। তরুণ ক্রিকেটারদের প্রোফাইল ঘেঁটে রীতিমতো তৈরি হয়েছিলেন আরিয়ান নিলামের জন্য।

আর ওই নিলামেই ভেঙ্কটেশ আইয়ারকে তুলে নিয়ে বাজিমাত করে কেকেআর। নিলামে কেকেআর টেবিলে আরিয়ান এবং জুহি-কন্যার সঙ্গে হাজির ছিলেন সিইও ভেঙ্কি মাইশোর, জয় মেহতা এবং সহকারী কোচ অভিষেক নায়ার। আরিয়ান অভিজ্ঞ ক্রিকেট বিশারদদের মতোই নিলামে বিড করছিলেন।

ওই আরিয়ানের জন্যই মাত্র ২০ লাখ রুপিতে কেকেআর সংসারে হাজির ভেঙ্কটেশ আইয়ার। কোটি কোটি টাকার তারকাদের সাথেই পাল্লা দিয়ে শিরোনামে উঠে এসেছেন তারকা।

কেকেআরের জার্সিতে আইপিএলে অভিষেকের পর থেকেই স্বপ্নের ছন্দে রয়েছেন আইয়ার। দুটি হাফসেঞ্চুরি করে ইতিমধ্যে উঠতি তারকাদের মধ্যে স্পটলাইট কেড়ে নিয়েছেন মধ্যপ্রদেশের অলরাউন্ডার। ব্যাটের পাশাপাশি বল হাতেও ভেলকি দেখাচ্ছেন তিনি। অনেকে যুবরাজ সিংয়ের সাথেও তুলনা শুরু করে দিয়েছেন।

আমিররাতে দ্বিতীয় পর্ব চলাকালীন আইয়ার কেকেআর জার্সিতে আইপিএলে অভিষেক ঘটান। আরসিবির বিরুদ্ধে অপরাজিত ৪১ রানের মাধ্যমে শুরু করেন। তারপরে মুম্বইয়ের বিপক্ষে আইপিএল কেরিয়ারের প্ৰথম অর্ধশতরান হাঁকান তিনি। পাঞ্জাব কিংসের বিরূদ্ধে শুক্রবার ফের একবার হাফসেঞ্চুরি আসে তার ব্যাট থেকে। বল হাতেও নিজেকে প্রমাণ করেছেন তিনি। দিল্লি এবং পাঞ্জাবের বিরুদ্ধে বল হাতে আইয়ারের পরিসংখ্যান ২/২৯, ১/৩০।

আর আইয়ারের অবিশ্বাস্য ফর্ম দেখে সঞ্জয় মঞ্জরেকরের মতো বিশেষজ্ঞরাও বলে দিয়েছেন, আগামী আইপিএলের মেগা নিলামে ১২-১৫ কোটি রুপি দর উঠবে ভেঙ্কটেশ আইয়ারের।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement

সকল