১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত, ভর্তি হাসপাতালে

হৃদরোগে আক্রান্ত ইনজামাম-উল-হক - ছবি : সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়েছেন। সোমবার সন্ধ্যায় তাকে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। এখন তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

ইনজামামের ম্যানেজার সাংবাদিকদের জানিয়েছেন, গত তিন দিন ধরেই সাবেক ক্রিকেটার বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এ কয়েক দিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

পাকিস্তানের সফলতম ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম সফলতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তার রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার সংগৃহীত রান ৮,৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
বরগুনাকে স্মার্ট করতে পদক্ষেপ নেয়া হবে : গোলাম সরোয়ার এমপি বড়াইগ্রামে বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন অসুস্থ স্ত্রীর জন্য দোয়া চাইলেন মিরসরাই পীর পিরোজপুরে সন্তান হত্যার বিচারের দাবিতে বাবা মায়ের মানববন্ধন আদমদীঘিতে চাতাল ব্যবসায়ীকে মারধর করে টাকা ছিনতাই দাউদকান্দিতে অটোরিকশাচালক হত্যার বিচার দাবিতে মহাসড়ক অবরোধ কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি রমিজ খানের ইন্তেকাল পোরশার পুনর্ভবা নদী এখন বালুচর কোনো নিয়মনীতি মানেন না বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জেবি সন্ধ্যা ও গাবখান নদীর গ্রাসে হারিয়ে যাচ্ছে আশোয়া গ্রাম গোবিন্দগঞ্জে এক বুদ্ধিপ্রতিবন্ধী যুবক নিখোঁজ

সকল