১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের বিশ্বকাপ দল দেখে নাখোশ আফ্রিদি

পাকিস্তানের বিশ্বকাপ দল দেখে নাখোশ আফ্রিদি - ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে পাকিস্তানের দল ঘোষণা করেছে পিসিবি। কিন্তু ঘোষিত এই দল দেখে নাখোশ দেশটির সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদির। তার আশা, বিশ্বকাপের আগে দলে পরিবর্তন আসবে।

শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের মতো অভিজ্ঞদের জায়গা হয়নি দলে। বিশ্বকাপের মতো বড় মঞ্চে অভিজ্ঞদের এই উপেক্ষা মানতে পারছেন না আফ্রিদি। তিনি বলেন, ‘আমি দল নির্বাচন নিয়ে অবশ্যই বিস্মিত। দুই-তিনজন ক্রিকেটারের অন্তর্ভুক্তির কারণ খুঁজে পাচ্ছি না। কিভাবে আমরা কয়েকটি নাম দল থেকে বাদ দিয়েছি, এটাও বুঝতে পারছি না। আমি কিছু তথ্য পেয়েছি। খুব সম্ভবত কিছু পরিবর্তনসহ আসছে বিশ্বকাপের জন্য পিসিবি আরেকটি দল ঘোষণা করবে।’

এরই মধ্যে সব দেশই তাদের বিশ্বকাপ দল ঘোষণা করেছে। প্রয়োজনে দলে পরিবর্তন আনার সুযোগ রেখেছে আইসিসি। যার শেষ সময় আগামী ১০ অক্টোবর।

বিশ্বকাপের আগে পাকিস্তানের ক্রিকেটে বড় ধরনের রদবদল হয়েছে। প্রধান কোচ মিসবাহ সরে দাঁড়িয়েছেন। তার সাথে বোলিং কোচ ওয়াকার ইউনিসও। আফ্রিদির মতে, এমন সিদ্ধান্ত আত্মঘাতি। কারণ অল্প সময়ে নতুন কোচ হেইডেন কিছুই করতে পারবেন না।

তিনি বলেন, ‘এই স্বল্প সময়ে ম্যাথু হেইডেন ও ভার্নন ফিল্যান্ডার খুব বেশি প্রভাব ফেলতে পারবেন বলে আমার মনে হয় না। তারা (মিসবাহ ও ওয়াকার) যদি স্বেচ্ছায় পদত্যাগ করে, তাহলে তারা পাকিস্তান ক্রিকেটকে গুরুতরভাবে আঘাত করেছে। বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত ছিল।’

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আসিফ আলি, সোয়াইব মাকসুদ, আজম খান (উইকেটরক্ষক), খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাসনাইন।

রিজার্ভ : উসমান কাদির, শাহনাওয়াজ দাহানি, ফখর জামান।


আরো সংবাদ



premium cement