২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

তামিমের এভারেস্ট অভিষেকে বৃষ্টি বাধা

তামিমের এভারেস্ট অভিষেকে বৃষ্টি বাধা - ছবি : সংগৃহীত

নেপালের এভারেস্ট লিগে (ইপিএল) অভিষেক হলো বাংলাদেশের হার্ড হিটার ওপেনার তামিম ইকবালের। কিন্তু বৃষ্টি বাগড়ায় ব্যাটিংটা করা হলো না তার। ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

রোববার ইপিএলে তামিমের দল ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটরসের ছিল প্রথম ম্যাচ। প্রতিপক্ষ পোখারা রাইনোজ। কিন্তু বৃষ্টির কারণে পুরো ম্যাচ খেলা সম্ভব হয়নি। দুই দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

কীর্তিপুরে পোখারা রাইনোজের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছিল তামিমের দল ভৈরাহাওয়া। নির্ধারিত সময়েই শুরু হয় খেলা। কিন্তু মাত্র ১০.১ ওভারের পর নামে মুষলধারে বৃষ্টি। পরে বৃষ্টি থামলেও ম্যাচ চালিয়ে যাওয়া সম্ভব হয়নি।

১০.১ ওভারে মাত্র ৬৫ রান তুলতেই সাত উইকেট হারিয়েছিল পোখারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন শ্রীলঙ্কার অলরাউন্ডার আসেলা গুনারাত্নে। আর ১৬ রানে অপরাজিত থাকেন বিবেক যাদব। তামিমদের পক্ষে বল হাতে ৩ উইকেট নেন দুর্গেশ গুপ্ত। এছাড়া ধামিকা প্রাসাদ, তুল বাহাদুর থাপা ও অভিনাশ বোহারা নেন একটি করে উইকেট।

চোটের কারণে দীর্ঘ দিন মাঠে বাইরে তামিম ইকবাল। বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি প্রস্তুতির অভাবে। নেপালের এই টুর্নামেন্ট তামিমের জন্য তাই ইনজুরি পুনর্বাসন প্রক্রিয়ার অংশ। বিশ্বকাপের পর পাকিস্তান দল আসবে বাংলাদেশে। এই সিরিজে তামিম খেলতে পারবেন কি না, তা অনেকটা বোঝা যাবে নেপালের এভারেস্ট লিগের পারফরম্যান্সের উপর।



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)