২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ইংল্যান্ড-ভারত স্থগিত টেস্ট খেলবে আগামী গ্রীষ্মে

ইংল্যান্ড-ভারত স্থগিত টেস্ট - ছবি : সংগৃহীত

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত ১০ সেপ্টেম্বর বাতিল হয়ে যায় ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। এরপর ওই টেস্ট নিয়ে আলোচনা ও সমালোচনা হয়েছে ব্যাপক। অবশেষে আগামী বছরের গ্রীষ্মে হবে বিতর্কিত ম্যানচেস্টার টেস্ট।

ম্যাচটি পুনরায় আয়োজন করতে আলোচনা অব্যাহত রেখেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (ইসিবি) ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। শেষ পর্যন্ত আলোচনা আলোর মুখ দেখলো। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ও পঞ্চম টেস্টটি খেলবে ভারত ও ইংল্যান্ড।

তবে বাতিল হওয়ায় টেস্টের পরিবর্তে ইংল্যান্ডের সাথে দু’টি টি-টোয়েন্টি খেলার আগ্রহ প্রকাশ করেছিল ভারত। কিন্তু তাতে ইসিবির সায় না পাওয়ায় শেষ পর্যন্ত টেস্ট খেলতে সম্মতি জানাল বিসিসিআই।

ওভালে চতুর্থ টেস্ট চলাকালীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। পরে চতুর্থ টেস্ট চলাকালীনই শাস্ত্রীসহ ভরত অরুণ, আর শ্রীধর ও ফিজিওথেরাপিস্ট নিতিন প্যাটেলকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। আর ম্যানচেস্টার টেস্টের আগে করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতের সাপোর্ট স্টাফ যোগেশ পারমার। তার সংস্পর্শে রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা আসায় সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি বাতিল হয়।

প্রথম চার টেস্ট শেষে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারত।

সূত্র : বাসস



আরো সংবাদ


রবি’র শিক্ষার্থীদের চুল কাটার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি আমরা আন্তরিকভাবেই নয়া দিগন্তের শুভাকাঙ্ক্ষী : মির্জা ফখরুল চলাচলের পথ বন্ধের প্রতিবাদ করায় সংঘর্ষে আমতলীতে নারীসহ আহত ১০ নয়া দিগন্তের ১৮ বছরে পর্দাপণ : কুমারখালীতে আলোচনাসভা ও এতিমদের মাঝে খাবার বিতরণ পরীক্ষার্থী আত্মহত্যার ঘটনায় পিবিআইকে তদন্তের নির্দেশ বিএনপি আরো একটি ওয়ান ইলেভেনের স্বপ্নে বিভোর : সেতুমন্ত্রী চুয়াডাঙ্গায় মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২ জন নিহত 'পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?' হারের পর শামিকে চূড়ান্ত গালিগালাজ নেটদুনিয়ায় চকরিয়ায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সড়ক অবরোধ টিএলপির ৩৫০ কর্মীকে মুক্তি দিলো পাকিস্তান সরকার শিগগিরই পুরো মা'রিব প্রদেশ মুক্ত হবে : ইয়েমেনি সেনা মুখপাত্র

সকল