২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের পাশে দাঁড়িয়ে ভারতকে তোপ অজি ক্রিকেটারের

পাকিস্তানের পাশে দাঁড়িয়ে ভারতকে তোপ অজি ক্রিকেটারের -

বিতর্কিত মন্তব্য করলেন অজি ক্রিকেটার উসমান খাজা। সম্প্রতি নিরাপত্তার খাতিরে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। কিউয়িরা তো পাকিস্তান গিয়েও দেশে ফিরে গিয়েছে। এই নিয়েই উত্তাল হয়েছে ক্রিকেটবিশ্ব। আর এই প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে ভারতীয় বোর্ডকে কটাক্ষ করলেন উসমান।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খাজার মতে, পাকিস্তান বা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে যা ইচ্ছে করা যায়। যখন তখন নিরাপত্তার কারণ দেখিয়ে সফর বাতিল করে দেয়া যায়। তবে বিসিসিআইয়ের ক্ষেত্রে তা হয় না। কারণ টাকা একটা বড় ব্যাপার। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তান বংশোদ্ভূত এই ক্রিকেটার বিসিসিআইকে খোঁচা দিয়ে বলেন, পাকিস্তান সফর বাতিল করা খুব সহজ। যে কোনো ক্রিকেটার বা বোর্ড যখন তখন এটা বলতেই পারে। শুধু পাকিস্তান নয়, বাংলাদেশ সফরও যে কোনো সময় বাতিল করে দেয়া যায়। তবে ভারতের ক্ষেত্রে তা কখনো হয় না। কারণ টাকা কথা বলে।

পাকিস্তানে অনুষ্ঠিত পিএসএলে নিয়মিত খেলেন খাজা। সেই অভিজ্ঞতার ভিত্তিতে খাজা বলেন, একের পর এক প্রতিযোগিতা ওখানে সফলভাবে হচ্ছে। ওরা প্রত্যেক দিন প্রমাণ করছে ওদের দেশে ক্রিকেট খেলতে গেলে কোনো সমস্যা হবে না। তারপরেও দলগুলো খেলতে গিয়ে আবার ফিরে আসছে।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ড নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে। যার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে পাক ক্রিকেট বোর্ড। বস্তুত রামিজ রাজা সদ্যই পিসিবির দায়িত্ব নিয়েছেন। আর শুরুতেই জোড়া সিরিজ বাতিলের ধাক্কা সামলাতে তাকে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। আর্থিক দিক থেকে পাক ক্রিকেট যখন খাদের কিনারে, তখন একপ্রকার মরিয়া হয়েই বিশ্বের শক্তিধর দেশগুলিকে হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন পাক বোর্ডের কর্তা।

দেখুন:

আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল