২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ডের ঘটনায় আইসিসির হস্তক্ষেপ চান ইনজামাম

নিউজিল্যান্ডের ঘটনায় আইসিসির হস্তক্ষেপ চান ইনজামাম - ফাইল ছবি

গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু ম্যাচ শুরুর আগে পাকিস্তান সফর বাতিলের ঘোষণা দেয় নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকৃতি জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

ই-মেইল বার্তায় পাকিস্তানে থাকা জাতীয় দলকে হুমকি দেয়া হয়েছে বলে জানায় এনজেডসি। তবে ই-মেইল বার্তায় কি ছিলো সেটি জানাতে পারেনি এনজেডসি।

নিউজিল্যান্ডের এমন ঘটনায় ক্ষোভ করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। এই ইস্যুতে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হস্তক্ষেপ চাইছেন ইনজি।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘পাকিস্তানের সাথে নিউজিল্যান্ড যেটা করেছে তা সত্যিই বোধগম্য নয়। এভাবে কোনো দেশের সাথে অন্য দেশ করতে পারে না। তারা আমাদের অতিথি, কোনো সমস্যা থাকলে পিসিবির সাথে তাদের কথা বলা উচিত ছিল। নিউজিল্যান্ডকে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে আসছিল পাকিস্তান। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেটারদের উপর হামলার পর থেকে দলগুলোকে একজন সফররত প্রেসিডেন্টের সমতুল্য নিরাপত্তা দিয়েছি আমরা।’

এবারের পাকিস্তান সফরে তিন ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। ২০০৩ সালের পর আবারো পাকিস্তানের মাটিতে খেলতে এসেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement