২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা

এবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা -

নিরাপত্তা শঙ্কায় রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর আগ মুহূর্তে গতকাল পাকিস্তান সফর বাতিল করেছে সফরকারী নিউজিল্যান্ড দল। কিউইদের এমন সিদ্ধান্তের পর এবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা সৃস্টি হয়েছে। সফর নিয়ে চিন্তিত ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংলিশ পত্রিকা টেলিগ্রাফে প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১৬ বছর পর আগামী অক্টোবরে পাকিস্তান সফর করার কথা ছিলো ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের। সূচি অনুযায়ী করাচিতে আগামী ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচ দু’টি। ২০০৫ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিলো ইংল্যান্ড দল।

এখন পাকিস্তান সফর নিয়ে চিন্তায় ইসিবি। তারা জানায়, পাকিস্তানের সফর নিয়ে নতুন করে ভাববে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

টেলিগ্রাফকে ইসিবির একজন মুখপাত্র বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করায়, পরিস্থিতি নিয়ে আমাদের ভাবতে হচ্ছে। আমরা নিরাপত্তা দলের সাথে যোগাযোগ রাখছি, যারা পাকিস্তানে আছে তারাই পরিস্থিতি সর্ম্পকে ভালো বলতে পারবে। তবে অক্টোবরে পাকিস্তান সফর হবে কিনা, এ নিয়ে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে ইসিবি।’

নিরাপত্তা নিয়ে পরামর্শের জন্য নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ইসিবি একই প্রতিষ্ঠান ইএসআই রিস্ককে ব্যবহার করে। তাই পাকিস্তান সফর নিয়ে ইংল্যান্ডের শঙ্কা থেকেই যাচ্ছে। তবে ইংল্যান্ড যদি পাকিস্তান সফর না করার সিদ্ধান্ত নেয়, তবে বিশ্বকাপ প্রস্তুতিতে ঘাটতি থাকবে তাদের।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement

সকল