১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

দুইয়ে নেমে গেলেন সাকিব, উন্নতি মোস্তাফিজের

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান - ছবি : সংগৃহীত

দুই সিরিজে পারফরম্যান্সের পার্থক্যটা ছিল চোখে পড়ার মতো। অস্ট্রেলিয়া সিরিজে ব্যাট ও বল হাতে দারুণ করায় প্রায় তিন বছরেরও বেশি সময় পর উঠেছিলেন র‌্যাংকিংয়ে শীর্ষে। কিন্তু পরের সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তেমন ঝলক দেখাতে পারেননি। তার খেসারতটা দিতে হলো সাকিব আল হাসানকে। আইসিসির টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ আসন থেকে সরে যেতে হলো তাকে। নেমে গেছেন দ্বিতীয়তে। তবে এই সংস্করণে উন্নতি হয়েছে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি, শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ ও আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের পারফরম্যান্স বিবেচনায় বুধবার র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি।

কিউইদের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে সাকিব কোনো উইকেট পাননি। দলীয় স্কোরে যোগ করেন মাত্র ৮ রান। আর পঞ্চম ম্যাচে তো মাঠেই নামেননি। এ কারণেই ১৬ রেটিং পয়েন্ট খুইয়েছেন তিনি। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সাকিব। আর সবার ওপরে উঠা মোহাম্মদ নবির পুঁজি এখন ২৮৫ রেটিং পয়েন্ট।

কিউই সিরিজেও বল হাতে দাপট দেখিয়েছেন মোস্তাফিজ। পুরো সিরিজে তারকা এ পেসার শিকার করেন ৮ উইকেট। ফলে টি-টোয়েন্টিতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন ফিজ। দখল করেছেন অষ্টম স্থান।

নাসুম আহমেদ বোলারদের র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেছেন ১৫তম স্থানে। আর মেহেদী হাসানের উন্নতি হয়েছে চার ধাপ। তিনি অবস্থান করছেন ২০তম স্থানে। র‌্যাঙ্কিংয়ে এটি তাদের ক্যারিয়ার-সেরা অবস্থান।



আরো সংবাদ