১৬ অক্টোবর ২০২১
`

গেইল-লুইসের ব্যাটে ফাইনালে প্যাট্রিয়টস

গেইল-লুইসের ব্যাটে ফাইনালে প্যাট্রিয়টস - ছবি : সংগৃহীত

গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে উঠেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। হাই স্কোরিং ম্যাচে গেইল-লুইসদের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে ফাইনালের টিকেট পায় প্যাট্রিয়টস। গিগের দ্বিতীয় সেমিফাইনালে ৭ উইকেটের বিশাল এই জয় পায় তারা।

ওয়ার্নার পার্কে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় প্যাট্রিয়টস অধিনায়ক ডোয়াইন ব্রাভো। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় সংগ্রহ পায় গায়ানা আমাজন ওয়ারিয়র্স। গায়ানার হয়ে ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন শিমরন হেটমায়ার। অধিনায়ক নিকোলাস পুরানের ২৬ রানের সাথে দুই ওপেনার ব্রেন্ডন কিং ও চন্দ্রপল হেমরাজের ব্যাট থেকে আসে সমান ২৭ রান করে।

প্যাট্রিয়টস বোলারদের মধ্যে কমবেশি সকলেই ছিল নিয়ন্ত্রিত। নিয়মিত ইকোনোমিক বোলিং করে গায়ানার উইকেটগুলো ভাগাভাগি করে নিয়েছেন জন রাস জাগেসার (২), ডমিনিক ড্র্যাকস (২), নাসিম শাহ (২) ও ফাওয়াদ আহমেদ (২)।

জবাবে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টির দানব ক্রিস গেইল ও এভিন লুইসের ঝড়ে উড়ে যায় গায়ানার বোলিং লাইনআপ। দলীয় ৭৬ রানের মাথায় ব্যক্তিগত ২৭ বলে ৪২ রান করে গেইলের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক ডোয়াইন ব্রাভো।

গেইল-লুইস জুটি দলকে জয়ের পথ বাতলে দিলেও মূলত জয়ের বন্দরে নোঙর করানোর কাজ করেছে লুইস-ব্রাভো জুটি। দু’জনে গড়েছেন ৯৮ রানের জুটি। ৩১ বলে ৩৪ রান করে ব্রাভো ফিরলেও শেরফেন রাদারফোর্ডকে নিয়ে ম্যাচ শেষ করে আসেন ওপেনার এভিন লুইস। রাদারফোর্ড করেছেন ৯ বলে ১১ রান। গায়ানার পক্ষে ওডান স্মিথ দু’টি ও কেভিন সিনক্লেয়ার শিকার করেছেন একটি উইকেট।

৩৯ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংসের পুরস্কার স্বরূপ ম্যাচ সেরা হয়েছেন এভিন লুইস। প্রায় ২০০ স্ট্রাইকরেটে খেলা তার এই মারকাটারি ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ৮ ছক্কায়। সেই সাথে সিপিএলের ফাইনালে পৌঁছে গেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।



আরো সংবাদ