২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মানিকগঞ্জে প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম শেখ হাসিনার নামে করার সুপারিশ

শেখ হাসিনা - ফাইল ছবি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় প্রস্তাবিত আন্তর্জাতিক স্টেডিয়ামটি শেখ হাসিনা স্টেডিয়াম নামে নামকরণের সুপারিশ করেছে।

সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নেতৃত্বে শনিবার কমিটি প্রস্তাাবিত আন্তর্জাতিক এ ক্রিকেট স্টেডিয়াম সরেজমিনে পরিদর্শনে গিয়ে এ সুপারিশ করে। এর আগে কমিটি ঢাকা জেলার সাভারস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটও পরিদর্শন করে।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, হুইপ মাহবুব আরা বেগম গিনি, এ এম নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম পরিদর্শনে অংশগ্রহণ করেন। সভাপতির বিশেষ আমন্ত্রণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স ম রেজাউল করিম এবং স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

কমিটি শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউট পরিদর্শন শেষে ইন্সটিটিউটের অডিটিরিয়ামে এক সভায় মিলিত হয়। সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনস্থ শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটকে ৩ একর ৩৮ শতাংশ জমি হস্তান্তর বিষয়ক সমঝোতা স্বাক্ষর সম্পন্ন হয়। কমিটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে জমি হস্তান্তর করায় ধন্যবাদ জ্ঞাপনসহ দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করে।

কমিটি মানিকগঞ্জ জেলায় প্রস্তাবিত আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের জমি সরেজমিন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে। ফিজিবিলিটি স্টাডি প্রাপ্তি সাপেক্ষে স্টেডিয়ামটির নির্মাণ কাজ চলতি অর্থবছরে শুরু করা হবে বলে জানানো হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটের মহাপরিচালক, জাতীয় যুব ক্রীড়া পরিষদের সচিব, জেলা প্রশাসক ও পুলিশ সুপার মানিকগঞ্জসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ পরিদর্শনে অংশগ্রহণ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement