২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৭৮ রানে অল আউট ভারত

৭৮ রানে অল আউট ভারত - ছবি : সংগৃহীত

লিডস টেস্টের প্রথম দিনে অসহায় আত্মসমর্পণ ভারতের। ইংলিশ বোলারদের তোপে মাত্র ৭৮ রানে অল আউট হয়েছি কোহলিরা। নিজেদের টেস্ট ক্রিকেটে নবম সর্বনিম্ন স্কোর এটি ভারতের। ইংল্যান্ডের সঙ্গে তৃতীয় সর্বনিম্ন। টেস্টে ভারতের সর্বনিম্ন রান ৩৬, ২০২০ সালের অ্যাডিলেডে, অস্ট্রেলিয়ার সঙ্গে।

বুধবার তৃতীয় টেস্টের প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। দলীয় ১ রানেই পড়ে প্রথম উইকেট। অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে বাটলারের হাতে ক্যাচ দেন লোকেশ রাহুল। প্রথম ওভারে আউট হওয়া রাহুল রানের খাতাই খুলতে পারেননি।

দলীয় ৪ রানে বিদায় নেন চেতশ্বর পূজারা। তিনিও অ্যান্ডারসনের বলে ক্যাচ দেন বাটলারের হাতে। ৯ বলে তিনি করেন ১ রান। রোহিত শর্মার আগে এই বিপযয় রোধ করার চেষ্টা করেন অধিনায়ক কোহলি। খুব বেশি সফল নন তারা।

দলীয় ২১ রানে ভাঙে এই জুটি। অ্যান্ডারসনের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ভারত অধিনায়ক। ১৭ বলে এক চারে ৭ রান কোহলির।

অজিঙ্কা রাহানের সঙ্গে রোহিতের জুটি জমে যাচ্ছিল। কিন্তু তাতে বাধ সাধেন রবিনসন। দলীয় ৫৬ রানে ভারত হারায় চতুর্থ জুটি। রবিনসনের বলে উইকেটের পেছনে বাটলারের গ্লাভসে ক্যাচ দেন রাহানে। ৫৪ বলে ১৮ রান করেন তিনি।

টপ অর্ডারের চার ব্যাটসম্যানের বিদায়ের পরও অনেকে আশায় ছিলেন বড় জুটি হবে, ভারত কাটিয়ে উঠবে বিপযয়। কিন্তু তা আর হয়নি। পরের সব ব্যাটসম্যান ছুতে পারেননি দুই অঙ্কের রান। ক্রিজে টিকতে আপ্রাণ চেষ্টা করেও লাভ হয়নি।

শুরুর দিকে বল হাতে অ্যান্ডারসন দাগান তোপ। শেষের দিকে কুরান ও ওভারটনে বিধ্বস্ত ভারত। ভারতের ইনিংসে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন দুজন, রোহিত শর্মা (১৯) ও অজিঙ্কা রাহানে (১৮)। ১০ বলে ৮ রান করে অপরাজিত থাকেন পেসার শ্রীশান্ত। বল হাতে ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও ক্রেইগ ওভারটন। দুটি করে উইকেট পান রবিনসন ও কুরান।

প্রথম টেস্ট ড্র। লর্ডসে দ্বিতীয় টেস্টে ভারত জেতে ১৫১ রানের ব্যবধানে। এখন চলছে লিডসে তৃতীয় টেস্ট। চতুর্থ ও পঞ্চম টেস্ট শুরু হবে যথাক্রমে ২ ও ১০ সেপ্টেম্বর।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল