২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সর্বনিম্ন স্কোরেও কী মধুর জয়

সর্বনিম্ন স্কোরেও কী মধুর জয় - ছবি - সংগৃহীত

অস্ট্রেলিয়ার সঙ্গে টি টোয়েন্টিতে ছিল না জয়ের রেকর্ড। ঘরের মাঠে বাংলাদেশ কতটা ভালো করতে পারবে, তা নিয়ে ছিল নানা শংকা। কিন্তু প্রথম ম্যাচেই বাজিমাত করলো টাইগাররা। তাও নিজেদের সর্বনিম্ন স্কোর গড়ার দিনে। আসলো ২৩ রানের রেকর্ড গড়া জয়।

টি টোয়েন্টি বাংলাদেশের সর্বনিম্ন স্কোর ছিল এর আগে ১৩৩ রান। ২০১৬ সালে এমন স্কোর বাংলাদেশ করেছিল সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে। সে ম্যাচেও জিতেছিল বাংলাদেশ।

এবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশ করে ১৩১ রান। যা টি টোয়েন্টিতে বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমন স্কোর কিছুই না আপাতদৃষ্টিতে। সবাই ভেবেছিল অস্ট্রেলিয়া হেসে খেলে জিতবে।

কিন্তু বোলিংয়ে বাংলাদেশ যা দেখালো, তা সত্যিই মনমুগ্ধকর। প্রথম বলেই কেরিকে বোল্ড করে বাংলাদেশকে উজ্জীবিত করেন মেহেদী। দ্বিতীয় ওভারে নাসুম। তৃতীয় ওভারে সাকিব। দ্রুত তিন উইকেট হারানো অস্ট্রেলিয়া মাঝের সময়টা মার্শের ব্যাটে আশা পাচ্ছিল। সেই মার্শকে ফিরিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন স্পিনার নাসুম আহমেদ।

শেষটা তো পেস আক্রমণে ভরপুর। চমৎকার বোলিং উপহার দেন মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। ১০৮ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়াকে এমনভাবে নাস্তানাবুদ করে জেতার রেকর্ড ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে হয়তো প্রথম। ওয়ানডে ও টেস্টে জয় থাকলেও তা ছিল হাড্ডাহাড্ডি।

পাচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ। আগামীকাল দ্বিতীয় টি টোয়েন্টি। রেকর্ড গড়া জয়ের পর ভক্তদের চোখ এখন কিন্তু সিরিজের ট্রফিতে। আশাটা বাড়িয়ে দিল মাহমুদউল্লাহ শিবিরই।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল