২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ভারতকে হারিয়ে সমতা আনলো শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে সমতা আনলো শ্রীলঙ্কা - নয়া দিগন্ত

প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেল শ্রীলঙ্কা। ভারতকে হারিয়ে টি টোয়েন্টি সিরিজে সমতা আনেছে স্বাগতিক শিবির। দারুণ রোমাঞ্চের লড়াইয়ে বুধবার কলম্বোয় দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারায় লঙ্কানরা। তিন ম্যাচ সিরিজে এখন সমতা ১-১ ব্যবধানে।

অবশ্য এই ম্যাচে ভারত ছিল বলা চলে দ্বিতীয় সারির দল। নিয়মিত আট খেলোয়াড়কে থাকতে হয়েছে আইসোলেশনে। চারজনের হয়েছে অভিষেক। সব মিলিয়ে ভারতকে স্বরুপে দেখা যায়নি।

আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৩২ রান করে ভারত। জবাবে শেষ ওভারের উত্তেজনায় শ্রীলঙ্কা ম্যাচ জেতে ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে। ব্যাট হাতে লঙ্কানদের জয়ের বন্দরে পৌঁছানো ধনাঞ্জায়া ডি সিলভা জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা শুরু থেকেই ছিল চাপের মধ্যে। দুজন বলতে গেলে দলকে জয় পাইয়ে দেন। ওপেনার মিনুদ ভানুকা ৩১ বলে করেন ৩৬ রান। বাকি টপ অর্ডারের চার ব্যাটসম্যান ফেরেন দ্রুত। মিডল অর্ডারে দলে হাল ধরেন ধনাঞ্জয়া। হাসারাাঙ্গা ও চামিকার সঙ্গে গড়েন দুটি খন্ড জুটি। তাতেই শেষ হাসি হাসে শ্রীলঙ্কা। ৩৪ বলে মাত্র এক চার ও ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন ধনাঞ্জয়া। ৬ বলে ১২ রানে অপরাজিত থাকেন চামিকা।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ভারতের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন অধিনায়ক শিখর ধাওয়ান। অভিষিক্ত দেবদূত পাডিকাল ২৯, রিতুরাজ ২১ রান করেন। লঙ্কানদের হয়ে বল হাতে আকিলা ধনাঞ্জয়া দুটি উইকেট লাভ করেন।

ভারতের হয়ে এই ম্যাচ অভিষেক হয় চারজনের। তারা হলেন চেতন সাকারিয়া, দেবদূত পাডিকাল, নিতিশ রানা, রিতুরাজ গাইকার্ড। লঙ্কানদের হয়ে অভিষেক হয় রমেশ মেন্ডিজের। আজ বৃহস্পতিবার কলম্বোতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি।



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল