২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সৌম্যর ৯ ধাপ উন্নতি

সৌম্যর ৯ ধাপ উন্নতি -

ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। টি-টোয়েন্টি সিরিজে সেরা খেলোয়াড়ও তিনি। মাঠের পুরস্কার পেয়েছেন কদিন আগে। এবার মিলল আইসিসির র‌্যাংকিংয়ে স্বস্তির খবর। আইসিসির টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় ৯ ধাপ এগিয়েছেন বাংলাদেশের সৌম্য সরকার। বুধবার সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

জিম্বাবুয়েকে ২-১ ব্যবধানে হারানো টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন সৌম্য। দারুণ এই পারফরম্যান্সে ৯ ধাপ এগিয়ে সৌম্য উঠেছেন ৪৩ নম্বরে। তালিকায় সবার উপরে দক্ষিণ আফ্রিকার ডেভিড মালান। দ্বিতীয় স্থানে পাকিস্তানের বাবর আজম।

টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড় সাফল্য পেয়েছেন শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দুই উইকেট নিয়ে এক ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছেন এই লেগ স্পিনার। উন্নতি করেছেন লঙ্কান পেসার দুশমন্থ চামিরাও। বোলারদের র‍্যাঙ্কিংয়ের যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি। আর অলরাউন্ডারদের তালিকায় আফগানিস্তানের মোহাম্মদ নবি সবার ওপরে। দ্বিতীয় স্থানে সাকিব আল হাসান।

ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ এগিয়েছেন হেইজেলউড। এই পেসার এখন আছেন দুই নম্বরে। ট্রেন্ট বোল্টই আছেন শীর্ষে। এক ধাপ করে পিছিয়ে তিনে মুজিব উর রহমান, চারে ক্রিস ওকস ও পাঁচে নেমে গেছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানগুলোতে আসেনি পরিবর্তন। প্রথম পাঁচ স্থানে যথারীতি বাবর আজম, বিরাট কোহলি, রোহিত শর্মা, রস টেইলর ও অ্যারন ফিঞ্চ। অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান।


আরো সংবাদ



premium cement