২৪ জুলাই ২০২১
`

বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসছে। - ফাইল ছবি

করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে আসছে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জৈব সুরক্ষা বলয়ের প্রস্তুতি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া সন্তুষ্টি জানিয়েছে।

এদিকে, অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে বিসিবি তাদের পরিকল্পনার কথা জানিয়েছে। সফরকারী দল ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ২৯ জুলাই অস্ট্রেলিয়া ঢাকায় আসবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘বিসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া এই সফরটি নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছে। কোভিড -১৯ মহামারির কারণে স্বাভাবিকভাবেই এটি একটি চ্যালেঞ্জ ছিল, কারণ এই সময়ে যেকোনো ক্রিকেট সিরিজ রাখার জন্য স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তা একটি অগ্রাধিকার বিষয়।

তিনি বলেন, ‘আমরা দুই দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষা দিতে বদ্ধ পরিকর। আমরা বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে একটি ভালো সিরিজের প্রত্যাশায় রয়েছি।’

ক্রিকেট অস্ট্রেলিয়া এই সফরের জন্য বাংলাদেশের প্রস্তাবিত বায়ো-সুরক্ষা ব্যবস্থায় খুশি বলে জানা গেছে।

বিসিবি এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রস্তাব দিয়েছিল যে সিরিজটি ঢাকা এবং চট্টগ্রামের দুটি ভেন্যুতে হবে, তবে কোভিড-১৯ পরিস্থিতির কারণে অস্ট্রেলিয়া তাতে রাজি হয়নি।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল আগামী সপ্তাহে ক্যারিবীয় সফর শেষে থেকে একটি চার্টার্ড বিমানে ঢাকায় আসবে। তারা সরাসরি বিমানবন্দর থেকে টিম হোটেলে চলে যাবেন।

২০২০ সালের জুনে টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে আসার কথা ছিল, যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল। তবে কোভিড-১৯ পরিস্থিতির কারণে তারা সফরটি বাতিল করে। যদিও তখন কোভিড-১৯ পরিস্থিতি এখনকার চেয়ে ভালো ছিল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে। ইতোমধ্যে টেস্ট এবং ওয়ানডে সিরিজ শেষ হয়েছে। টি-টোয়েন্টি সিরিজে শেষে তারা দেশের উদ্দেশে রওনা দিবে।
সূত্র : ইউএনবি



আরো সংবাদ