১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

স্টার্ক-হ্যাজলউডের দাপটে ১২৩ রানেই থমকে গেল ওয়েস্ট ইন্ডিজ

স্টার্ক-হ্যাজলউডের দাপটে ১২৩ রানেই থমকে গেল ওয়েস্ট ইন্ডিজ - ছবি : সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৩৩ রানের বিশাল ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া। আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ২৫২ রান তোলে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১২৩ রানেই অলআউট হয়েছে।

কেনসিংটন ওভালে টস জিতে এদিন ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। জশ ফিলিপে ও বেন ম্যাকডারমটের ওপেনিং জুটিতে ৫১ রান তোলে অজি ব্রিগেড। ফিলিপেকে (৩৯) বোল্ড করেন অকিল হোসেইন। এরপরে ব্যক্তিগত ২০ রান করে সাজঘরে ফেরেন মিচেল মার্শ। ময়জেস হেনরিকস ৭ রান ও ম্যাকডারমট ২৮ রান করে আউট হন। অকিল ও আলজারি জোসেফের আক্রমণে ১১৪ রানে ৪টি উইকেট হারায় অস্ট্রেলিয়া।

অ্যালেক্স ক্যারি ও অ্যাস্টন টার্নারের পঞ্চম উইকেটের জুটি যুক্ত করে ১০৪ রান। এরপরে মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড ও ওয়েস এগারকে সাজঘরে পাঠিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকার করেন ওয়ালশ। ১০ ওভারে ৩৯ রান দিয়ে ৫টি উইকেট নেন হেডেন ওয়ালশ জুনিয়ার।

এরপরে বৃষ্টির কারণে ম্যাচ এক ওভার করে কমে আসে। নির্ধারিত ৪৯ ওভারে অস্ট্রেলিয়া ৯টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৫২ রান। ক্রিকেটের আইনে ২৫৭ রানের লক্ষ্যে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিয়েজের সামনে। তবে স্কোরবোর্ডে মাত্র ২৭ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে ফেলে ক্যারেবিয়ানরা। এরপরে ১২৩ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। সিরিজের প্রথম একদিনের ম্যাচে ১৩৩ রানে জয় পায় অস্ট্রেলিয়া। ৮ ওভার বল করে ৪৮ রানের বিনিময়ে ৫ উইকেট পান এদিনের ম্যাচের সেরা মিচেল স্টার্ক। জশ হ্যাজলউড নিয়েছেন তিনটি উইকেট।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

সকল