২৪ জুলাই ২০২১
`

পিএসএলের ফাইনালে মুলতান সুলতান্স

পিএসএলের ফাইনালে মুলতান সুলতান্স - ছবি : সংগৃহীত

রাউন্ড রবিন লিগ পর্বে দুরন্ত ফর্মে ছিল ইসলামাবাদ ইউনাইটেড। সর্বোচ্চ ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে ছিল দলটি। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সেই ইসলামাবাদ ধরা খেল মুলতান সুলতান্স।

আবুধবাবিতে সোমবার ইসলামাবাদকে ৩১ রানে হারিয়ে পাকিস্তান সুপার লিগের ফাইনালে উঠে গেছে মুলতান সুলতান্স। হেরে গেলেও ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে ইসলামাবাদের। তাদের সামনে এখন দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে মুলতান। জবাবে ১৯ ওভারে ১৪৯ রানে গুটিয়ে যায় ইসলামাবাদের ইনিংস। বল হাতে দারুণ চমক দেয়া সোহেল তানভির জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

জয়ের লক্ষে খেলতে নেমে ইসলামাবাদের হয়ে একমাত্র উসমান খাজাই যা লড়াই করেছেন। বাকিরা ছিলেন বলতে গেলে ব্যর্থই। ৪০ বলে ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেন খাজা। তার ইনিংসে ছিল নয়টি চার ও একটি ছক্কার মার। এদিন ঝড় তুলতে পারেননি কলিন মুনরো। সোহেল তানভিরের বলে হয়ে যান গোল্ডেন ডাক।

বাকিদের মধ্যে হুসাইন তালাত সর্বোচ্চ ২৫ রান করেন। বল হাতে মুলতানের হয়ে সোহেল তানভির ও মুজারাবানি তিনটি করে উইকেট নেন। ইমরান তাহির দুটি, ইমরান খান এক উইকেট লাভ করেন।

এর আগে ব্যাট করতে নেমে মুলতানের হয়ে সর্বোচ্চ ৪১ বলে ৫৯ রান করেন শোহাইব মাকসুদ। সাতটি চার ও তিন ছক্কা ছিল তার ইনিংসে। ২১ বলে ৪১ রান করেন জনসন চার্লেস। ২২ বলে পাঁচ ছক্কায় শেষের দিকে ৪২ রানে অপরাজিত থাকেন খুশদিল শাহ। ৯ বলে ১২ রানে নট আউট তানভির। ওপেনার শান মাসুদ করেন ২২ বলে ২৫ রান।

ইসলামাবাদের হয়ে বল হাতে ফাহিম আশরাফ ও শাদাব খান দুটি, আকিফ জাভেদ এক উইকেট লাভ করেন।



আরো সংবাদ