২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভারতকে চেপে ধরে ভালো অবস্থানে নিউজিল্যান্ড

ভারতকে চেপে ধরে ভালো অবস্থানে নিউজিল্যান্ড - ছবি : সংগৃহীত

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে তৃতীয় দিন শেষে ভালো অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। ভারতকে ২১৭ রানে অল আউট করে ব্যাট হাতে সামর্থের পরিচয় দিচ্ছে কিইউ শিবির। দিন শেষে প্রথম ইনিংসে দলটির সংগ্রহ দুই উইকেটে ১০১ রান। ১১৬ রানে এগিয়ে ভারত।

দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল তিন উইকেটে ১৪৬ রান। কোহলি ও রাহানে ছিলেন অপরাজিত। তৃতীয় দিনে রানের দেখা পাননি কোহলি। আগের দিনের ৪৪ রানেই বিদায় নেন ভারত অধিনায়ক। জেমিসনের বলে তিনি হন এলবিডব্লিউ। আগের দিন ২৯ রানে অপরাজিত থাকা রাহানের আফসোস এক রানের। পাননি ফিফটির দেখা। ৪৯ রান করে তিনি ওয়াগনারের শিকার।

মিডল অর্ডারে রিশব পন্থ দ্রুত ফেরেন সাজঘরে। জাদেজা ও অশ্বিন একটু লড়াই করেছেন। ২৭ বলে ২২ রান করেন অশ্বিন। ৫৩ বলে জাদেজার রান ১৫। বল হাতে ভারত শিবিরে রীতিমতো ঝড় তোলা জেমিসন তুলে নেন পাঁচ উইকেট। বোল্ট ও ওয়াগনার দুটি, সাউদি নেন এক উইকেট।

প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ভালো শুরু নিউজিল্যান্ডের। দলীয় ৭০ রানে ভাঙে উদ্বোধনী জুটি। অশ্বিনের বলে কোহলির হাতে ক্যাচ দেন ১০৪ বলে ৩০ রান করা ওপেনার টম লাথাম। তবে ফিফটি করে সাজঘরে ফেরেন আরেক ওপেনার ডেভন কনওয়ে। ১৫৩ বলে ৫৪ রানে তিনি ইশান্ত শর্মার বলে ক্যাচ দেন উইকেটের পেছনে।

দিন শেষে কেন উইলিয়ামসন ১২ রানে অপরাজিত আছেন। রস টেলরও অপরাজিত, রানের খাতা খুলতে পারেননি।


আরো সংবাদ



premium cement