২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

প্রথম দিনে দ. আফ্রিকা-উইন্ডিজ সমানে সমান

প্রথম দিনে দ. আফ্রিকা-উইন্ডিজ সমানে সমান - ছবি : নয়া দিগন্ত

সেন্ট লুসিয়ায় শুক্রবার থেকে শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম দিনটা বলা চলে সমানে সমান। প্রথম ইনিংসে প্রথম দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২১৮ রান। উইকেট গেছে ৫টি।

টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান উইন্ডিজ ক্যাপ্টেন ব্রাথওয়েট। দলীয় ১ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। গ্যাব্রিয়েলের বলে চেজের হাতে ক্যাচ দেন ওপেনার এইডেন মারক্রাম (০)।

২৬ রানে সিলসের বলে বিদায় নেন ওয়ান ডাউনে নামা পিটারসেন (৩৫ বলে ৭ রান)। টিকতে পারেননি ভ্যান ডার ডসন। ২৫ বলে চার রান করে তিনি রোচের বলে বোল্ড। ৩৭ রানে তিন উইকেট হারানো দক্ষিণ আফ্রিকাকে তখন পথ দেখান অধিনায়ক ডিন এলগার ও কাইল ভেরিন।

চতুর্থ উইকেট জুটিতে দুজনে তোলেন ১৯২ বলে ৮৭ রান। দলীয় ১২৪ রানে আউট হন ভেরিন। ৮৯ বলে ২৭ রান করে তিনি গ্যাব্রিয়েলের শিকার। এরপর অবশ্য এলগার ভালো জুটি গড়ে তোলেন কুইন্টন ডি ককের সাথে। দুজনে যোগ করেন ১৬৯ বলে ৭৯ রান। এর মধ্যে টেস্ট ক্যারিয়ারের ১৭তম ফিফটির দেখা পান এলগার।

ফিফটির পর তিনি এগুচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু পারেননি তিনি। তাকে ফেরান মায়ার্স দারুণ এক বলে বোল্ড করে। ২৩৭ বলের দীর্ঘ ইনিংসে এলগার করেন ৭৭ রান। হাঁকিয়েছেন ৮টি চার। দিনের বাকি সময়টা পার করেছেন ডি কক মাল্ডারকে সাথে নিয়ে। ৫৮ রানে কক ও ২ রানে মাল্ডার রয়েছেন অপরাজিত।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গ্যাব্রিয়েল দুটি, রোচ, সিলস ও মায়ার্স নেন একটি করে উইকেট। প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ ড্র করতে এই ম্যাচে জয়ের বিকল্প নাই ক্যারীবিয়দের। কিন্তু সেই কাজটি করতে পারবে তারা। কারণ প্রথম ইনিংসের বাজে ব্যাটিংয়ের হতাশা এখন দগদগে স্বাগতিকদের মনে।



আরো সংবাদ


ফেরিঘাটে ফেলে যাওয়া অসুস্থ বৃদ্ধের চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও আকাশপথে বাংলাদেশে ভ্রমণকারীদের কোয়ারেন্টিনের বিধিনিষেধ শিথিল পাকিস্তান-ভারত ক্রিকেটকে দেশের স্বার্থবিরোধী বললেন ভারতীয় যোগগুরু! অপরাধী যে দলেরই হোক তার বিচার হবে : আইনমন্ত্রী লিবিয়ার তারহুনাতে পাওয়া গেল নতুন গণকবর ১৩৫ দিন যাবত মেয়ের মুখ দেখেননি জয়াবর্ধনে আরিয়ানের বিরুদ্ধে স্বাক্ষ্য দিতে সাক্ষীকে টাকা দেয়ার অভিযোগ দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্তকারীদের সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর সংঘর্ষের মধ্যেই চলছে ইসলামাবাদ অভিমুখে টিএলপির পদযাত্রা প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট, কলেজ শিক্ষক কারাগারে সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব দিচ্ছে আওয়ামী লীগ-ছাত্রলীগ : মির্জা ফখরুল

সকল

বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৪৫)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭০)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৪)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭২)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)