২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শঙ্কায় বাংলাদেশের জিম্বাবুয়ে সফর

শঙ্কায় বাংলাদেশের জিম্বাবুয়ে সফর - ছবি : সংগৃহীত

আগামী মাসেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু তার আগে শঙ্কার দোলাচালে দুলছে সব। কারণ করোনাভাইরাসের কারণে জিম্বাবুয়েতে অনির্দিষ্ট সময়ের জন্য লকডাউন ঘোষণা দিয়েছে সেদেশের সরকার।
লকডাউনের আওতায় আছে সব ধরণের ক্রীড়া কার্যক্রমও।

জিম্বাবুয়ে ক্রিকেট এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চলমান জিম্বাবুয়ে-এ ও দক্ষিণ আফ্রিকা-এ দলের খেলা ও প্রতিশ্রুত আন্তর্জাতিক সিরিজের প্রস্তুতি চালু রাখার জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছে তারা। খেলোয়াড়, সাপোর্ট স্টাফদের সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা রেখে খেলাধুলা চালু রাখতে তারা একাগ্র।

করোনাভাইরাসের সময়েও জৈব সুরক্ষা বলয় করে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট চালু রেখেছে জিম্বাবুয়ে। তাদের আশা দর্শকবিহীন মাঠে সব ধরণের সুরক্ষা নিয়ে খেলাধুলা চালু রাখতে তারা সক্ষম।

তবে সব কিছু নির্ভর করছে দেশটির সরকারের অনুমতির উপর। তবে সিরিজ হওয়ার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘করোনার সংক্রমণের ফলে ওদের সরকার সব ধরণের স্পোর্টস বন্ধ করেছে। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে তারা ক্রিকেট চালিয়ে নিতে সরকারের সাথে আলোচনা করছে। ওদের সিইও’র সাথে সকালে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন তারা সরকারের সাথে সিরিজ আয়োজনের লক্ষ্যে আলোচনা করছে এবং তারা আশাবাদী। আমরা তাদের সাথে যোগাযোগ রাখছি। তারা সিরিজ নিয়ে আত্মবিশ্বাসী।’

তিন সংস্করণে খেলতে জিম্বাবুয়েতে যাওয়ার কথা বাংলাদেশের। চার দিনের ম্যাচ দিয়ে সফর শুরুর পর বুলাওয়েতে একমাত্র টেস্ট খেলার কথা মুমিনুল হকদের। এরপর স্বাগতিকদের বিপক্ষে হারারেতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল