২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইংল্যান্ডকে গুঁড়িয়ে সিরিজ নিউজিল্যান্ডের

ইংল্যান্ডকে গুঁড়িয়ে সিরিজ নিউজিল্যান্ডের - ছবি- সংগৃহীত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে মহড়াটা ভালোই দিল নিউজিল্যান্ড। ইংল্যান্ডের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতেছে কিউইরা হেসে খেলে (১-০)। লর্ডস টেস্ট ড্র হলেও রোববার বার্মিংহাম টেস্ট ৮ উইকেটে জিতেছে নিউজিল্যান্ড। তাও প্রায় দুই দিন হাতে রেখে।

শনিবার ম্যাচের তৃতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছিল নিউজিল্যান্ড। শেষ উইকেটে ইংল্যান্ড কত রানের লিড দিতে পারে তাই ছিল দেখার। আগের দিনে ৩৭ রানে লিড শেষ করা ইংলিশরা এই দিন যোগ করতে পারেনি কোনো রান। দিনের প্রথম বলেই ব্রডের বলে আউট হন ওলি স্টোন। ৩৮ রানের টার্গেটে খেলতে নেমে নিউজিল্যান্ড ১০.৫ ওভারে ৪১ রান তোলে দুই উইকেট হারিয়ে।

দুই ইনিংস মিলিয়ে ছয় উইকেট নেয়া নিউজিল্যান্ডের ম্যাট হেনরি জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন দুই দলের দু’জন, নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে ও ইংল্যান্ডের ররি বার্নস।

প্রথম ইনিংসে ইংল্যান্ড করে ৩০৩ রান। জবাবে নিউজিল্যান্ড করে ৩৮৮ রান। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ৩০ রানে পড়ে তিন উইকেট। ৫৮ রানে পড়ে ৫ উইকেট। ৭৬ রানে নেই সাত উইকেট। ইনিংস পরাজয় তখন চোখ রাঙাচ্ছে পুরোদমে। এমন অবস্থায় মার্ক উড, স্টোন ও পোপের ব্যাটে ইনিংস হার এড়িয়ে লিড নেয় ইংল্যান্ড।

দুই ওপেনার বার্নস ও সিবলি দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি। ক্রলি ও রুট ছুতে পারেননি বিশও। মিডল অর্ডারে ভরসা ছিল লরেন্স ও ব্রেসি। তারাও হাটেন উল্টো পথে। উড ২৯, পোপ ২৩ করেন। স্টোন করেন ১৫ রান। নিউজিল্যান্ডের চার বোলারই পেয়েছেন উইকেটের দেখা। হেনরি ও ওয়াগনার নেন তিনটি করে উইকেট। প্যাটেল ও বোল্ট পান দু’টি করে।

আগামী ১৮ জুন সাউদাম্পনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।


আরো সংবাদ



premium cement