৩০ জুলাই ২০২১
`

জয় দেখছে নিউজিল্যান্ড


বার্মিংহাম টেস্টে জয় দেখছে সফরকারী নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ৩০৩ রান। জবাবে ৩৮৮ রান করে নিউজিল্যান্ড। ৮৫ রানে পিছিয়ে পড়া ইংল্যান্ড এক সময় মনে হচ্ছিল ইনিংস ব্যবধানে হেরে যাবে। কিন্তু না। সে শঙ্কা এড়িয়ে শনিবার তৃতীয় দিন শেষে ৩৭ রানের লিড নিয়েছে দলটি। ৯ উইকেটে ১২২ রান করেছে ইংলিশরা দ্বিতীয় ইনিংসে।

রোববার ম্যাচের চতুর্থ দিন। শেষ উইকেটে লিডটা কতটা বাড়াতে পারে ইংল্যান্ড তাই দেখার বিষয়। তবে লর্ডস টেস্ট ড্র হলেও এই টেস্টের ফল নিশ্চিত হতে যাচ্ছে। আর তাতে জয়ের পাল্লা ভারি নিউজিল্যান্ডেরই।

শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২২৯ রান। শনিবার তৃতীয় দিনে ৩৮৮ রানে গুটিয়ে যায় কিউইরা। আগের দিনে ফিফটির কাছাকাছি অপরাজিত থাকা রস টেলর করেন ১৩৯ বলে ৮০ রান। নিকোলস ২১, ব্লান্ডেল ৩৪, প্যাটেল ২০, হেনরি ও বোল্ট করেন সমান ১২ রান।

বল হাতে ইংলিশদের হয়ে স্টুয়ার্ট ব্রড চারটি উইকেট নেন। উড ও স্টোন দুটি উইকেট পান। জেমস অ্যান্ডারসন নেন এক উইকেট।

দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে পড়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৩০ রানে নেই তিন উইকেট। ৫৮ রানে পড়ে ৫ উইকেট। ৭৬ রানে নেই সাত উইকেট। ইনিংস পরাজয় তখন চোখ রাঙাচ্ছে পুরোদমে। এমন অবস্থায় মার্ক উড, স্টোন ও পোপের ব্যাটে ইনিংস হার এড়িয়ে লিড নেয় ইংল্যান্ড।

দুই ওপেনার বার্নস ও সিবলি দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি। ক্রলি ও রুট ছুতে পারেননি বিশও। মিডল অর্ডারে ভরসা চিল লরেন্স ও ব্রেসি। তারাও হাটেন উল্টো পথে। উড ২৯, পোপ ২৩ করেন। ১৫ রানে স্টোন ও শুন্য রানে অ্যান্ডারসন আছেন ক্রিজে অপরাজিত। বল হাতে নিউজিল্যান্ডের চার বোলারই পেয়েছেন উইকেটের দেখা। হেনরি ও ওয়াগনার নেন তিনটি করে উইকেট। প্যাটেল দু’টি ও বোল্ট পান এক উইকেট।

প্রথম টেস্ট ড্র। বার্মিংহাম টেস্ট জিতলে সিরিজের ট্রফি নিয়ে উল্লাসে মাতবে নিউজিল্যান্ড।



আরো সংবাদ