২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

সাকিবকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার ঝড়

সাকিবকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার ঝড় - ছবি- সংগৃহীত

ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে আবাহনীর বিপক্ষে ৩১ রানে জয় পেয়েছে মোহামেডান। তবে শুক্রবারের সেই ম্যাচের ফলাফলকে ছাপিয়ে গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে খবরের শিরোনামে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানের ‘আপত্তিকর’ কর্মকাণ্ড। এ দিন ব্যাট হাতে ৩৭ রান করলেও বল হাতে মহাবিতর্কের জন্ম দিয়েছেন সাকিব।

আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দেয়ায় মুহূর্তেই ক্ষেপে যান বিভিন্ন সময়ে আলোচিত-সমালোচিত সাকিব আল হাসান।

প্রথমে লাথি মেরে উইকেট ভাঙেন। এরপর আম্পায়ারের দিকে তেড়ে গিয়ে তর্ক করেন। এমনকি পরে উইকেট ওপড়ে নিয়ে আছাড়ও মেরেছেন তিনি। এখানেই ক্ষান্ত হননি এই তারকা ক্রিকেটার। আবাহনীর ড্রেসিংরুমের দিকে অশালীন অঙ্গভঙ্গি করে তাদের কোচ খালেদ মাহমুদের দিকে তেড়ে যান সাকিব। এসব ঘটনার ভিডিও মুহূর্তেই ফেসবুকে ভাইরাল। সাকিবকাণ্ড নিয়ে এখন ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় চলছে। দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

অনেকে সাকিবকে ‘বেয়াদব’ আখ্যা দিয়ে তুলোধোনা করেছেন। কেউ আবার দুর্নীতির বিরুদ্ধে সাকিব রুখে দাঁড়িয়েছেন বলেও পোস্ট দিয়েছেন।

শুক্রবার বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম সাকিবকাণ্ডেই সরগরম হয়ে আছে, যা এখনো অব্যাহত।

সাকিবেরই পরে দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়ে দেয়া পোস্টে মাহবুব আলম সোহাগ নামে একজন কমেন্ট করেছেন, ‘আপনার এসব আচরণ দে‌খে আমরা অভ‌্যস্ত। আগামী‌তেও দেখব। আপ‌নি রাগ নিয়ন্ত্রণ কর‌তে পার‌বেন না কখনও। তবুও আপনার জন‌্য শুভ কামনা রইল।’ এর জবাবে সামার চৌধুরীর প্রতিক্রিয়া হচ্ছে, ‘বেয়াদব কনোদিন ভালো হয় না’।

সাইফুল ইসলাম নামে একজন ফেসবুকে লিখেছেন, সাকিবের লাথি বড় এক অশনি সঙ্কেতেরই বোধ হয় ডাক দিল বাংলাদেশের ক্রিকেটে। তবে সাকিব অন্যায় করেছেন, এটা যেমন ঠিক, তার শাস্তি পাওয়াটা যেমন উচিত। একইভাবে এ কথাও বলতে দ্বিধা নেই- নোংরা ক্লাবরাজনীতিতে কলুষিত বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের জন্য এ রকম একটা লাথি বড় দরকার ছিল।

মো: মাহবুবুর রহমান লিখেছেন, এমন আচরণের কারণে চূড়ান্তভাবে শাস্তির ব্যবস্থা করা হোক। এই দেখে অন্য কোনো খেলোয়াড় যেন এমন ভুল না করে। তাকে বহিষ্কার করা হোক, এমন আইডল দরকার নেই বাংলাদেশের। যার কারণে বিশ্ব দরবারে অপমানিত হতে হয় বাংলাদেশকে। এমন বিশ্বসেরা অলরাউন্ডারের দরকার নেই।

আয়শা জাহান তন্বী লিখেছেন, সাকিবকে বহিষ্কার করা এখন সময়ের দাবি।

মোশাররফ নামের একজন লিখেছেন, সাকিব যা করছে ভালো করেছে। একজন খেলোয়াড় কোনো কারণ ছাড়া আম্পায়ারের সাথে এভাবে রাগান্বিত হতে পারে না! হ্যাঁ তার স্ট্যাম্প তুলে ফেলা ঠিক হয়নি, এটা ক্রিকেটের প্রতি অস্মমান।

এভাবে আরো হাজার হাজার ফেসবুক ব্যবহারকারী সাকিবকাণ্ডের প্রতিক্রিয়া দেখাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে শুক্রবারের ওই কাণ্ডের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো সাকিবের ব্যাপারে শাস্তির কোনো সিদ্ধান্ত জানায়নি।



আরো সংবাদ


পরীমণির রিমান্ড : ব্যাখ্যা দিতে ১ সপ্তাহ সময় পেলেন দুই বিচারক তাসকিনের পরিবর্তে একাদশে নাসুম ধনী-গরীবের বৈষম্য মুক্ত সমাজ গড়াই জামায়াতের লক্ষ্য : দেলাওয়ার হোসেন টসে জিতলে মাহমুদউল্লাহও ব্যাট নিতেন! আবরার হত্যার ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ ভারত-বাংলাদেশ সম্পর্ক অন্য যে কোনো অংশীদারদের চেয়ে গভীরতর : শ্রিংলা টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ফেরিঘাটে ফেলে যাওয়া অসুস্থ বৃদ্ধের চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও আকাশপথে বাংলাদেশে ভ্রমণকারীদের কোয়ারেন্টিনের বিধিনিষেধ শিথিল পাকিস্তান-ভারত ক্রিকেটকে দেশের স্বার্থবিরোধী বললেন ভারতীয় যোগগুরু! অপরাধী যে দলেরই হোক তার বিচার হবে : আইনমন্ত্রী

সকল

বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৪৫)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭০)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৪)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭২)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)