২৪ জুন ২০২১
`

দ্বিতীয় দিনটা নিউজিল্যান্ডের


বার্মিংহাম টেস্টের দ্বিতীয় দিনে ছড়ি ঘুরিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। ৩০৩ রানে ইংল্যান্ডকে গুটিয়ে দিয়ে দিন শেষে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২২৯ রান। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড পিছিয়ে ৭৪ রানে।

প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৫৮ রান। বাকি তিন উইকেটে শুক্রবার দ্বিতীয় দিনে ৪৫ রান তোলে ইংলিশরা। ৬৭ রানে অপরাজিত থাকা লরেন্স ৮১ রানে থাকেন নট আউট। সঙ্গী অভাবে হয়নি তার সেঞ্চুরি। মার্ক উড ৪১, স্টোন ২০ রান করেন।

বল হাতে নিউজিল্যান্ডের হয়ে চারটি উইকেট নেন পেসার ট্রেন্ট বোল্ট। ম্যাট হেনরি তিনটি, প্যাটেল দু’টি ও ওয়াগনার নেন একটি উইকেট।

জবাবে প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় ১৫ রানে বিদায় নেন অধিনায়ক টম লাথাম। ১৬ বলে ৬ রান করে তিনি ব্রডের শিকার। এরপর ডেভন কনওয়ে ও উইল ইয়ং দলকে রাস্তা দেখান। এই জুটি দলকে নিয়ে যান ১৩৭ রান অবধি।

লর্ডসে অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছিলেন কনওয়ে। এই টেস্টেও ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু ভাগ্য খারাপ তাই হয়নি। ১৪৩ বলে ৮০ রান করে তিনিও ব্রডের শিকার। ক্যাচ দেন ক্রলির হাতে। তার ইনিংসে ছিল ১২টি চারের মার।

দিনের শেষ বেলায় লরেন্সের আঘাত। বিদায় নেন সেঞ্চুরি পথে ধাবিত ইয়ং। ২০৪ বলে তিনি করেন ৮২ রান। তার ইনিংসে ছিল ১১টি চারের মার। তার বিদায়ের পরই শেষ হয় দিনের খেলা। ৯৭ বলে ৪৬ রানে অপরাজিত আছেন রস টেলর।



আরো সংবাদ