১৮ অক্টোবর ২০২১
`

রশিদ ঝলকে কালান্দার্সের জয়

রশিদ ঝলকে কালান্দার্সের জয় - ছবি- সংগৃহীত

টানা দ্বিতীয় ম্যাচে নিজের ক্যারিশমা দেখালেন আফগান স্পিনার রশিদ খান। তার দুর্দান্ত বোলিংয়ে ভর করে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) জয় পেয়েছে লাহোর কালান্দার্স। বৃহস্পতিবার রাতে পেশোয়ার জালমিকে ১০ রানে হারিয়েছে লাহোর।

আগে ব্যাট করতে নেমে বেন ডাঙ্ক ও টিম ডেভিডের ব্যাটে ৮ উইকেটে ১৭০ রান করে লাহোর। জবাবে ৮ উইকেটে ১৬০ রানে থামে পেশোয়ার। নয়নকাড়া বোলিংয়ের কারণে টানা দ্বিতীয় ম্যাচে- ম্যাচ সেরার পুরস্কার পান লাহোরের রশিদ খান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পেশোয়ার জালমি দলীয় ৫ রানের মধ্যে দুই ওপেনার কামরান আকমল ও হায়দার আলীকে হারায়। দু’জনই ফকনারের শিকার। এরপর শোয়েব মালিক হাল ধরার চেষ্টা করেন ডেভিড মিলারকে সাথে করে। এক প্রান্ত আগলে রেখে মালিক ধরে খেললেও অপর প্রান্ত ছিল তাসের ঘর। রশিদ খানের ঘূর্ণিতে একে একে বিদায় নেন ডেভিড মিলার (২১), রভম্যান পাওয়েল (০), রাদারফোর্ড (১০), ফ্যাবিয়েন অ্যালেন (০) ও অধিনায়ক ওয়াহাব রিয়াজ (১৭)। মিডল অর্ডারে টানা ব্যাটসম্যানকে ফিরিয়ে লাহোরকে ম্যাচে ফেরান রশিদ।

দলীয় ১৩৮ রানে বিদায় নেন শোয়েব মালিক। ৪৮ বলে তিনি খেলেন ৭৩ রানের ইনিংস। সাত চারের পাশাপাশি তিনি হাকান চারটি ছক্কা। ৪ ওভারে এক মেডেনে ২০ রানে পাচ উইকেট নেন রশিদ খান। ফকনার দু’টি, হ্যারিস রউফ নেন একটি উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে লাহোরের হয়ে টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ছিলেন ব্যর্থ। কেউ ছুতে পারেনি দুই অঙ্কের রান। মিডল অর্ডারে বেন ডাঙ্ক ও টিম ডেভিডের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর গড়ে লাহোর। ৩৬ বলে তিন চার ও পাঁচ ছক্কায় সর্বোচ্চ ৬৪ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড। ৩৩ বলে ৪৮ রান করেন বেন ডাঙ্ক। দু’টি চার ও তিন ছক্কা আছে তার ইনিংসে। সাত বলে দুই ছক্কা ও এক চারে ২২ রান করেন ফকনার।

৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে রয়েছে লাহোর কালান্দার্স। ৬ ম্যাচে তিন জয়-হারে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পেশোয়ার জালমি।



আরো সংবাদ


মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২২৬৩)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১১৮৪৮)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৪৪৭)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৩৫৭)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০০৬)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬১৯৩)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৪)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৫৯)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৭৮৬)