১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বার্মিংহাম টেস্ট প্রথম দিনটা সমানে সমান

বার্মিংহাম টেস্ট প্রথম দিনটা সমানে সমান - ছবি : সংগৃহীত

বার্মিংহাম টেস্টের প্রথম দিন শেষে সমানে সমান রয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ইংল্যান্ড তুলেছে ২৫৮ রান। বিনিময়ে উইকেট গেছে সাতটি।

বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে বেশ ধীরলয়ে ব্যাট চালান জো বার্ন ও ডম সিবলি। ৭২ রানে ভাঙে এই জুটি। হেনরির বলে বিদায় নেন সিবলি। ৮৪ বলে তিনি করেন ৩৫ রান।

এরপর যেন মোড়ক লাগে ইংলিশ শিবিরে। ১৩ রানের মধ্যে পড়ে আরো দুটি উইকেট। ক্রলি (০) ও জো রুট (৪) বিদায় নেন দ্রুত। ওলে পোপ একটু সঙ্গ দেন বার্নসকে। পোপকে বিদায় করে ৪২ রানের জুটি ভাঙেন প্যাটেল। ড্যান লরেন্সের সাথেও ৪২ রানের জুটি হয় বার্নের।

সেঞ্চুরির আভাস দিয়ে বিদায় নেন বার্ন। দলীয় ১৬৯ রানের মাথায় বার্নকে লাথামের ক্যাচ বানান পেসার বোল্ট। ১৮৭ বলে ৮১ রানের চরম ধৈযশীল ইনিংস খেলেন বার্ন। তার ইনিংসে ছিল ১০টি চারের মার।

জেমস ব্রেসি গোল্ডেন ডাক মারলেও ওলি স্টোন করেন ২০ রান। ৬৭ রানে লরেন্স ও ১৫ রানে মার্ক উড আছেন অপরাজিত। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, অ্যাজাজ প্যাটেল। এক উইকেট পান নেইল ওয়াগনার।

লর্ডসে প্রথম টেস্ট হয়েছিল ড্র। বার্মিংহামে চলছে দ্বিতীয় টেস্ট।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া

সকল