১২ জুন ২০২১
`

বার্মিংহাম টেস্ট প্রথম দিনটা সমানে সমান

বার্মিংহাম টেস্ট প্রথম দিনটা সমানে সমান - ছবি : সংগৃহীত

বার্মিংহাম টেস্টের প্রথম দিন শেষে সমানে সমান রয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ইংল্যান্ড তুলেছে ২৫৮ রান। বিনিময়ে উইকেট গেছে সাতটি।

বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে বেশ ধীরলয়ে ব্যাট চালান জো বার্ন ও ডম সিবলি। ৭২ রানে ভাঙে এই জুটি। হেনরির বলে বিদায় নেন সিবলি। ৮৪ বলে তিনি করেন ৩৫ রান।

এরপর যেন মোড়ক লাগে ইংলিশ শিবিরে। ১৩ রানের মধ্যে পড়ে আরো দুটি উইকেট। ক্রলি (০) ও জো রুট (৪) বিদায় নেন দ্রুত। ওলে পোপ একটু সঙ্গ দেন বার্নসকে। পোপকে বিদায় করে ৪২ রানের জুটি ভাঙেন প্যাটেল। ড্যান লরেন্সের সাথেও ৪২ রানের জুটি হয় বার্নের।

সেঞ্চুরির আভাস দিয়ে বিদায় নেন বার্ন। দলীয় ১৬৯ রানের মাথায় বার্নকে লাথামের ক্যাচ বানান পেসার বোল্ট। ১৮৭ বলে ৮১ রানের চরম ধৈযশীল ইনিংস খেলেন বার্ন। তার ইনিংসে ছিল ১০টি চারের মার।

জেমস ব্রেসি গোল্ডেন ডাক মারলেও ওলি স্টোন করেন ২০ রান। ৬৭ রানে লরেন্স ও ১৫ রানে মার্ক উড আছেন অপরাজিত। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, অ্যাজাজ প্যাটেল। এক উইকেট পান নেইল ওয়াগনার।

লর্ডসে প্রথম টেস্ট হয়েছিল ড্র। বার্মিংহামে চলছে দ্বিতীয় টেস্ট।



আরো সংবাদ


তিন দিনেই ইনিংস হারলো ওয়েস্ট ইন্ডিজ ২০৩০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের পরিকল্পনা করছে সৌদি মাদারীপুরে শাজাহান খান ও আ’লীগ সভাপতি সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫ ইউরোপ কী চীন-বিরোধী নতুন জোটের ডাকে সাড়া দেবে? লাক্ষাদ্বীপের পরিচালক ‘দেশদ্রোহী’ নন, দাবি তুলে দল ছাড়ল একাধিক বিজেপি নেতা সামরিক শক্তি বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন শৃঙ্খলা ভঙ্গের দায়ে বগুড়ায় বিএনপির ৬ নেতাকে অব্যাহতি স্ত্রী হাতির মৃতদেহ আগলে ছিল হাতির দল, অতঃপর... ড্রয়ে শুরু ওয়েলস-সুইজারল্যান্ডের পরিবেশ : মানুষ টানেলের প্রান্তে আলো দেখতে চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ক তলানিতে এসে পৌঁছেছে : পুতিন

সকল