১৩ জুন ২০২১
`

নতুন চেহারায় আসছে শ্রীলঙ্কা

-

বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে শ্রীলঙ্কা। ১৮ সদস্যের ঘোষিত দলে পরিবর্তনের ছড়াছড়ি। বলা চলে নতুন চেহারায় বাংলাদেশ সফরে আসছে লঙ্কা বাহিনী।
ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে কুসল পেরেরাকে। সহ-অধিনায়ক কুসল মেন্ডিস। নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নে, অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমালসহ নিয়মিত খেলোয়াড়দের অনেকেই নেই দলে। যা বড় বিস্ময়।

২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডে দলকে ঢেলে সাজাতে চায় লঙ্কা ক্রিকেট বোর্ড। এটি তারই আভাস।
মাঝে দেড় বছর শ্রীলঙ্কার পারফরম্যান্স ছিল খুব খারাপ, এর মধ্যে এক পর্যায়ে টানা ৯ ওয়ানডেতে হেরেছিল তারা। ২০১৯ সালের এপ্রিলে করুনারত্নে নেতৃত্বে আসার পর দল সাফল্যের পথে ফিরতে শুরু করে। এ সময়ে ব্যাট হাতে তার গড় ৩৬.০৬ ও স্ট্রাইক রেট ৭৬.৫২। তার অধিনায়কত্বে ১০টি ওয়ানডেতে জিতেছে শ্রীলঙ্কা, হেরেছে সাতটিতে। ওই করুনারত্নে নেই ওয়ানডে দলে।

দলে না থাকার আভাস পেয়ে অভিমানে পেস বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা কিছু দিন আগে অবসরে যান। এমন অভিমান আবার না চেপে বসে ম্যাথিউসের! সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে তার পারফরম্যান্স বেশ ভালো। ২০১৯ বিশ্বকাপে ছিলেন দলের সেরা ব্যাটসম্যানদের একজন। ২০১৮ সালে রান করেছিলেন ৫২.৫০ গড়ে, এর আগের বছর ৬৩.৬৬ গড়ে।

অন্যদিকে দলে ফিরেছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও উদানা। ডাক পেয়েছেন একটি টেস্ট খেলা চামিকা করুনারত্নে, দুটি টি-টোয়েন্টি খেলা বিনুরা ফার্নান্দো।

আগামী ২৩, ২৫ ও ২৮ মে বাংলাদেশের মাটিতে তিন ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা। তিনটি ম্যাচই হবে মিরপুরে।

শ্রীলঙ্কা ওয়ানডে দল : কুসল পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিদু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা দনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।



আরো সংবাদ


কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি প্রথম সিঙ্গলস গ্র্যান্ডস্লাম জিতলেন ডাবলসের স্পেশালিস্ট ক্রিচিকোভা

সকল