২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আবিদ-আজহারের সেঞ্চুরির পর মুজারাবানি ঝলক

পাকিস্তান-জিম্বাবুয়ে ম্যাচের একটি দৃশ্য। - ছবি : সংগৃহীত

প্রথম টেস্টে জিম্বাবুয়ের বিরুদ্ধে ইনিংস ব্যবধানে জয়। শুক্রবার থেকে হারারেতে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষেও দাপুটে অবস্থানে রয়েছে পাকিস্তান। জোড়া সেঞ্চুরিতে বড় স্কোরের পথে পাক শিবির। যদিও শেষ বিকেলে অনেকটা স্বস্তিতে জিম্বাবুয়ে। ব্লেসিং মুজারাবানি ঝলকে পাকিস্তানের তিন উইকেট তুলে নেয় দলটি।

আবিদ আলী ও আজহার আলীর সেঞ্চুরিতে প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২৬৮ রান। ক্রিজে অপরাজিত আছেন সেঞ্চুরিয়ান আবিদ আলী ও সাজিদ খান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় পাকিস্তান। দলীয় ১২ রানে এনগারাভার বলে তিরিপানোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার ইমরান বাট।

দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরেন আবিদ আলী ও আজহার আলী। দলকে উপহার দেন দারুণ এক জুটি। এই জুটিতে আসে ২৩৬ রান, ৪৫০ বলে। এরই মধ্যে দুজনই সেঞ্চুরি পূর্ণ করেন।

১৯৮ বলে টেস্ট ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি পূর্ণ করেন আজহার। সেঞ্চুরি করতে তিনি হাঁকান ১৫টি চার। এরপর সেঞ্চুরির দেখা পান আবিদ আলীও। তবে তিনি বল খেলেছেন বেশি আজহারের চেয়ে। তিনি তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ২২৪ বলে, ১৪টি চার। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় শতক এটি তার।

দলীয় ২৪৮ রানের মাথায় পাকিস্তান হারায় দ্বিতীয় উইকেট। মুজারাবানির বলে শুম্বার হাতে ক্যাচ দেন আজহার। ২৪০ বলে ১২৬ রান করে তিনি ফেরেন সাজঘরে। এরপর দ্রুত বিদায় নেন পাক অধিনায়ক বাবর আজম। মাত্র চার রান করে তিনিও মুজারাবানির শিকার। উইকেটে টিকতে পারেননি প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান ফাওয়াদ আলমও। দলীয় ২৬৪ রানে তিনি ফেরেন সাজঘরে মুজারাবানির বলেই বোল্ড হয়ে। ১২ বলে তিনি করেন ৫ রান।

দিন শেষে ১১৮ রানে অপরাজিত আছেন আবিদ আলী। তার সাথে ব্যক্তিগত ১ রানে নট আউট সাজিদ খান। বল হাতে জিম্বাবুয়ের হয়ে শেষ বিকেলে ঝলক দেখান মুজারাবানি। ১৯ ওভারে ৪১ রানে তিনি তুলে নেন তিন উইকেট।

পাকিস্তানের হয়ে এই টেস্টে অভিষেক হয়েছে পেসার তাবিশ খানের। অন্যদিকে জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয় লুক জংউইয়ের। তিনিও পেসার। ১০ ওভার বল করেও তিনি উইকেট পাননি। একটি পেয়েছেন মেডেন। রান দিয়েছেন সব মিলিয়ে ৩২।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল