২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোস্তাফিজের দুর্দান্ত বোলিং, জিতল রাজস্থান

মোস্তাফিজুর রহমান - ফাইল ছবি

ব্যাট হাতে প্রথমে ঝড় তুললেন জস বাটলার। করলেন সেঞ্চুরি। তার ব্যাটে রাজস্থান পেল ২২০ রানের চ্যালেঞ্জিং স্কোর। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে গেল মোস্তাফিজের দারুণ বোলিংয়ে। শেষটা হলো তাদের বিষাদের। মোস্তাফিজ ঝলকে রাজস্থান পেল ৫৫ রানের বড় জয়।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রোববার আগে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস করে ৩ উইকেটে ২২০ রান। জবাবে ৮ উইকেটে ১৬৫ রান করে উইলিয়ামসনের হায়দরাবাদ। সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রাজস্থানের ইংলিশ ওপেনার জস বাটলার। বল হাতে চলমান আইপিএলে নিজের সেরা বোলিংটাই করলেন মোস্তাফিজ। ৪ ওভারে ২০ রানে তিনি নেন তিন উইকেট। সাত ম্যাচে তৃতীয় জয় রাজস্থানের। অন্যদিকে সমান ম্যাচে ষষ্ঠ হার হায়দরাবাদের।

জয়ের লক্ষ্যে খেলতে নামা হায়দারবাদ শিবিরে বল হাতে প্রথমে হানা দেন রাজস্থানের মোস্তাফিজ। উদ্বোধনী জুটি যখন ভয়ংকর হয়ে উঠছে, তখনই ২০ বলে ৩১ রান করা মণীষ পান্ডেকে বোল্ড করেন এই কাটার স্পেশালিস্ট। কমে আসে রানের গতি। এরপর বল হাতে তেওয়াতি, কার্তিক, মরিস উইকেট পেলে আরো চাপে পড়ে যায় হায়দরাবাদ।

চাপে পড়া হায়দরাবদাকে শেষের দিকে আরো ভঙ্গুর করে দেন মোস্তাফিজ। তুলে নেন আরো দুটি উইকেট। ৮ উইকেটে ১৬৫ রান পর্যন্ত যেতে পারে হায়দরাবাদ। দলের হয়ে ৩০ রান করেন জনি বেয়াস্টো। ওয়ার্নারের পরিবর্তে অধিনায়কত্ব করা কেন উইলিয়ামসন করেন ২০ রান। কেদার যাদব ১৯, মোহাম্মদ নবী ১৭, ভুবনেশ্বর অপরাজিত ১৪ রান করেন।

বল হাতে রাজস্থানের হয়ে সবচেয়ে উজ্জ্বল মোস্তাফিজ। ৪ ওভারে ২০ রানে নেন তিন উইকেট। ইকোনমি রেট সবচেয়ে ভালো তার, ৫.০০। ৪ ওভারে সেখানে ২৯ রানে তিন উইকেট নেন আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিস মরিস। তেওয়াতি ও কার্তিক নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে রাজস্থানের হয়ে ব্যাট হাতে ঝড় তোলে ওপেনার জস বাটলার। ৬৪ বলে তিনি খেলেন ১২৪ রানের বিস্ফোরক ইনিংস। তার ইনিংসে ছিল ১১টি চার ও আটটি চারের মার। চলমান আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরির ঘটনা এটি। অধিনায়ক স্যামসন সঞ্জু ৩৩ বলে করেন ৪৮ রান। জয়সাল ১২ ও রায়ান পরাগ করেন অপরাজিত ১৫ রান।


আরো সংবাদ



premium cement