২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অসম্ভব এক লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ

অসম্ভব এক লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ - ছবি : এএফপি

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। জয়ের জন্য বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা টার্গেট দিয়েছে ৪৩৬ রানের। টেস্ট ইতিহাসে এত রান তাড়া করে জেতার রেকর্ড নাই কোনো দলের। অসম্ভব এক লক্ষ্যে ব্যাটিং শুরু করেছে মুমিনুলরা। এই প্রতিবেদন লেখা পযন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১৩ রান। ক্রিজে দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান।

প্রথম ইনিংসেই ২৪২ রানের লিড পাওয়া শ্রীলঙ্কা রোববার দ্রুত রান তোলার প্রতিযোগিতায় নামে। প্রথম ইনিংসে সাত উইকেটে ৪৯৩ রানে ডিক্লিয়ার দেয়া লঙ্কানরা দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ১৯৪ রানে। প্রথম ইনিংসে বাংলাদেশ অল আউট হয়েছিল মাত্র ২৫১ রানে। প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে যাওয়াই কাল হলো। যেখানে বাংলাদেশের হারের শঙ্কা প্রবল, ড্র করাও অনেক কঠিন কাজ। কারণ রোববার পার করতে হবে দুটি সেশনের কম। আর সোমবার গোটা দিন।

৭ ওভারে ২ উইকেটে ১৭ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা। চতুর্থ দিনে উইকেট হারানোর কথা না ভেবে লিড বড় করায় মনোযোগ দেয় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে লঙ্কান অধিনায়ক করুনারত্নে করেন ৬৬ রান। ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাটে আসে ৪১। নিশাঙ্কা ও ডিকভেলা সমান ২৪, ম্যাথুস করেন ১২ রান। বল হাতে বাংলাদেশের হয়ে পাচ উইকেট নেন স্পিনার তাইজুল ইসলাম। মিরাজ দুটি, তাসকিন ও সাইফ নেন একটি করে উইকেট।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল