১৬ জুন ২০২১
`

পাকিস্তানের লজ্জাজনক হার, সিরিজে সমতা আনল জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে লজ্জাজনক ভাবে হেরেছে পাকিস্তান। - ছবি : সংগৃহীত

জিততে হলে করতে হবে মাত্র ১১৯ রান। তুমুল ফর্মে থাকা পাকিস্তানের জন্য এমন টার্গেট ছিল খুবই সহজ। কিন্তু মাঠের খেলায় তা অনূদিত হলো না। ধারাবাহিক উইকেট হারানো পাকিস্তান শেষ সাতটি উইকেট হারায় মাত্র ২১ রানের ব্যবধানে। দক্ষিণ আফ্রিকা জয় করে আসা বাবর আজম শিবির ৯৯ রানে হয় অল আউট। ১৯ রানের রোমাঞ্চকর জয়ে টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা আনল স্বাগতিক জিম্বাবুয়ে।

শুক্রবার হারারেতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১১৮ রান করে স্বাগতিক জিম্বাবুয়ে। পাকিস্তান ১৯.৫ ওভারে অল আউট হয় ৯৯ রানে। ৩.৫ ওভারে ১৮ রানে চার উইকেট নেয়া জিম্বাবুয়ের বোলার লুক লংউই জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

জয়ের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তানের শুরুটা ভালো ছিল। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ১৩ রানে বিদায় নিলেও বাবর আজম হাল ধরার চেষ্টায় ছিলেন। কিন্তু এরপর ফকর জামান (২) ও মোহাম্মদ হাফিজ (৫) বিদায় নেন দ্রুত। দানিশ আজিজের সাথে বাবর আজমের জুটি দলকে নিয়ে যায় ৭৮ রান অবধি।

৪৫ বলে বাবর আজম ৪১ রানে আউট হওয়ার পর পাকিস্তানের ইনিংসে মোড়ক লাগে। শেষ ২১ রানে বাকি ৭ উইকেট হারায় দলটি। ২৪ বলে ২২ রান করেন দানিশ আজিজ। বাকিদের রান ছিল মোবাইল ডিজিটের মতো।

বল হাতে জিম্বাবুয়ের হয়ে লংউই চারটি, রায়ান বুরি দুটি, মুজারাবানি ও রিচার্ড একটি করে উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪০ বলে ৩৪ রান করেন ওপেনার তিনাশে। এছাড়া চাকভা ১৮, মাধেভেরে ১৬, মারুমানি ১৩, মুসাকান্দা ১৩ রান করেন। বাকিদের রান ছিল ১০ এর নিচে।

বল হাতে পাকিস্তানের হয়ে দানিশ আজিজ ও হাসনাইন নেন দুটি করে উইকেট।

আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচ। সিরিজ সমতা থাকায় এই ম্যাচটি রূপ নিল অলিখিত ফাইনালে।



আরো সংবাদ