২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বেঙ্গালুরুর তিনে তিন

বেঙ্গালুরুর তিনে তিন - ছবি : সংগৃহীত

বল হাতে ভালো না করলেও ব্যাট হাতে সুযোগ ছিল চমকে দেয়ার। কিন্তু সেই চ্যালেঞ্জটা নিতে পারেননি সাকিব আল হাসান। রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তার দল কলকাতা নাইটরাইডার্স ৩৮ রানে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে। চলমান আইপিএলে বেঙ্গালুরুর এটি টানা তিন জয়। অন্য দিকে তিন ম্যাচে কলকাতার দ্বিতীয় হার এটি।

চেন্নাইতে টস জিতে আগে ব্যাট করতে নেমে ভিলিয়ার্স ও ম্যাক্সওয়েল ঝড়ে ৪ উইকেটে ২০৪ রান করে বেঙ্গালুরু। জবাবে কলকাতা থামে ৮ উইকেটে ১৬৬ রানে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে কলকাতার হয়ে একমাত্র আন্দ্রে রাসেল ছাড়া কেউ করতে পারেননি মারমুখি ব্যাটিং। ফলে জয় পাওয়া হয়নি দলটির। কলকাতার হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন আন্দ্রে রাসেল। ২০ বলের ইনিংসে ক্যারিবীয় এই অলরাউন্ডার হাঁকান তিন চার ও দুটি ছক্কা।

২৫ বলে একটি করে চার ও ছক্কায় ২৬ রান করেন সাকিব। যখন হাত খুলে মারার দরকার ছিল ঠিক তখনই জেমিসনের এক ইয়র্কারে বোল্ড হন সাকিব। কলকাতার ইংলিশ অধিনায়ক মরগান করেন ২৩ বলে ২৯ রান। এ ছাড়া রাহুল ত্রিপাঠি ২৫, ওপেনার সুবমান গিল ২১, নিতিশ রানা ১৮ রান করেন। বল হাতে বেঙ্গালুরুর হয়ে কাইল জেমিসন তিনটি, চাহাল ও প্যাটেল নেন দুটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে কলকাতার বোলারদের উপর রীতিমতো স্টিমরোলার চালায় বেঙ্গালুরুর ব্যাটসম্যানরা। বিশেষ করে বললে ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

যদিও শুরুটা ছিল বেঙ্গালুরুর বাজে। দলীয় ৯ রানে বিদায় নেন দু’জন। প্রথম সাজঘরে ফেরেন বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি (৫)। বরুনের বলে তিনি ক্যাচ দেন ত্রিপাঠির হাতে। রজত পতিধার এক রান করে বোল্ড হন বরুনের বলেই।

এরপর চিত্র বদল। বেঙ্গালুরুর হয়ে রানের গতি বাড়াতে থাকেন ম্যাক্সওয়েল ও পাডিক্যাল। পাডিক্যাল ২৫ রানে বিদায় নিলেও ভিলিয়ার্সের সাথে ঝড় তোলের ম্যাক্সওয়েল। এই দু’জনের ব্যাটেই চ্যালেঞ্জিং স্কোর গড়ে বেঙ্গালুরু।

৩৪ বলে নয়টি চার ও তিন ছক্কায় ৭৬ রানে অপরাজিত থাকেন ভিলিয়ার্স। ৪৯ বলে নয়টি চার ও তিন ছক্কায় ৭৮ রান করে সাজঘরে ফেরেন ম্যাক্সওয়েল। ৪ বলে একটি করে ছয় ও চারে ১১ রানে অপরাজিত থাকেন জেমিসন।

বল হাতে কলকাতার হয়ে কম বেশি সবাই মার খেয়েছেন। ৪ ওভারে সর্বোচ্চ ৩৯ রান দেন বরুন চক্রবর্তী। তবে তিনি পান দুটি উইকেট। কামিন্স ও প্রসিদ্ধ নেন একটি করে উইকেট।

চতুর্থ ওভারে সাকিব আসেন নিজের প্রথম ওভার বল করতে। চার হাকিয়ে সাকিবকে অভ্যর্থনা জানান ম্যাক্সওয়েল। পরের দুটি বল ডট। শেষ তিন বলে তিন সিঙ্গেলস। প্রথম ওভারে সাকিব দেন সাত রান।

দ্বিতীয় ওভারে বেশ মার খান সাকিব। দেন ১৭ রান। এক ছক্কার পাশাপাশি হজম করে দুটি চার। দুই ওভারে ২৪ রান দেয়ার কারণে পরে আর সাকিবকে বলই দেননি কলকাতা অধিনায়ক মরগান। তাই বলে থেমে থাকেনি কলকাতার বোলারদের রান দেয়া। ব্যাট হাতে যা করার তা করেছেন ভিলিয়ার্স ও ম্যাক্সওয়েলই।


আরো সংবাদ



premium cement
নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা

সকল