২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হ্যাটট্রিকসহ ছয় উইকেট পাকিস্তানি আব্বাসের

হ্যাটট্রিকসহ ছয় উইকেট পাকিস্তানি আব্বাসের - ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে মিডলসেক্সর বিপক্ষে মাত্র ১১ রানে হ্যাট্টিকসহ ছয় উইকেট নিয়েছেন হ্যাম্পশায়ারের পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস।

সাউদাম্পটনে অনুষ্ঠিত ম্যাচের প্রথম ইনিংসে ৩১৯ রান করে হ্যাম্পশায়ার। জবাবে আব্বাসের বোলিং তোপে পড়ে মাত্র ৭৯ রানেই অলআউট হয় মিডলসেক্স। ১১ ওভারে মাত্র ১১ রান দিয়ে হ্যাট্টিকসহ ৬ উইকেট নেন আব্বাস।

ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের পঞ্চম-ষষ্ঠ বলে উইকেট নেন আব্বাস। এরপর ইনিংসের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে উইকেট নিয়ে হ্যাট্টিক পূর্ণ করেন তিনি।

হ্যাট্টিক করতে ম্যাক্স হলডেন, নিক গুবিন্স ও স্টিভ এসকিনাজির উইকেট নেন আব্বাস।

তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পর বিবিসি রেডিওকে আব্বাস বলেন, ‘এটি আমার জন্য দুর্দান্ত একটি দিন।’
তিনি আরো বলেন, ‘দুই উইকেট নেয়ার পর এবং তৃতীয় উইকেট নেয়ার আগে আমি বুঝতে পেরেছিলাম, রমজান চলছে ও শুক্রবার থাকায় আমাকে-আমাদের ভাগ্যবান করে দেয়।’

প্রথম ইনিংস থেকে ২৪০ রানের লিড পায় হ্যাম্পশায়ার। এরপর ৪ উইকেটে ২৯০ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। ফলে ম্যাচ জিততে ৫৩১ রানের লক্ষ্য পায় মিডলসেক্স। হ্যাম্পশায়ারের ইয়ান হল্যান্ড অপরাজিত ১৪৬ ও স্যাম নর্থইস্ট ১১৮ রান করেন।

জবাবে দিন শেষে ৩ উইকেটে ৩৯ রান করেছে মিডলসেক্স। এই ইনিংসে ৭ রানে ২ উইকেট নিয়েছেন আব্বাস। ম্যাচটি জিততে চতুর্থ ও শেষ দিন বাকি ৭ উইকেটে আরো ৪৯২ রান করতে হবে মিডলসেক্সকে।


আরো সংবাদ



premium cement